ইমাম-মুয়াজ্জিনদের উপহার দিয়ে করোনামুক্তির জন্য দোয়া চাইলেন সুমন

হবিগঞ্জ সদরে ইমাম-মুয়াজ্জিনদের প্রয়োজনীয় জিনিস উপহার দিয়ে তাদের কাছে করোনাভাইরাস থেকে মুক্তির জন্য দোয়া চাইলেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

বুধবার (২৯ এপ্রিল) হবিগঞ্জ সদরের পইল ইউনিয়নে সৈয়দ আহমদুল হকের বাড়িতে ব্যারিস্টার সুমনের প্রতিষ্ঠিত এর্শাদ-আম্বিয়া ফাউন্ডেশনের পক্ষ থেকে প্রায় ৭০ জন ইমাম-মুয়াজ্জিনের হাতে উপহার সামগ্রী তুলে দেয়া হয়।

এসময় সুমন বলেন, আপনারা সব সময় আল্লাহর কাছে দোয়া করেন এবং আপনারা আল্লাহর কাজেই থাকেন সব সময়। এমন একটা দুর্যোগপূর্ণ মুহূর্তে আপনারা সবাই আল্লাহর কাছে বেশি বেশি দোয়া করবেন এবং পুরো পৃথিবী যেন এই বিপদ থেকে রক্ষা পেতে পারে সেই কামনা করবেন।

তিনি বলেন, এই করোনাভাইরাস হলো আল্লাহ তায়ালার পক্ষ থেকে একটি গজব। আমরা যেভাবে প্রকৃতির ওপর এবং সমাজে অন্যায়-অবিচার করেছি, তাতে এই প্রাকৃতিক বিপর্যয় আমাদের ধরবেই। আমাদের উচিত এসব জুলুম থেকে বের হয়ে আসা।

এই আইনজীবী বলেন, আপনারা দোয়া করবেন করোনাভাইরাসের এই মহামারির সাথে সাথে যেন সমাজে বিদ্যমান জুলুম-অত্যাচারের ভাইরাসও দূর হয়ে যায়। আমাদের মনের মধ্যে আমরা যে ভাইরাস ঢুকিয়েছি অবশ্যই দূর করা উচিত। আজকে আমাদের পাপের কারণে প্রাকৃতিক এই গজবের মুখোমুখি হচ্ছি। আপনারা খেয়াল করলে দেখবেন, পশু-পাখি যা আছে সব বাইরে উড়ছে-ঘুরছে, কিন্তু আমরা মানুষ ঘরে বন্দি হয়ে আছি।

তিনি আক্ষেপ করে বলেন, এই বিপদের মুহূর্তে তো সবার আগে সামনে থাকার দরকার ছিল নেতাদের। কিন্তু তারা ঘরে বসে আছেন। মানুষের জন্য তাদের কাজ করার কথা ছিল, কিন্তু এখন তারা আগে গিয়ে ঘরে বসে আছেন। নেতাদের উচিত জনগণের জন্য কাজ করা।

ইমাম-মুয়াজ্জিনদের উদ্দেশে সুমন বলেন, আপনাদের এই যে সামান্য উপহার দিয়েছি এগুলো বিশ্বের বিভিন্ন স্থান থেকে মানুষ আমাকে দিয়েছে তত্ত্বাবধায়ক হিসেবে, আমি তাদের পক্ষ থেকে আপনাদের এই উপহার পৌঁছে দিলাম। যারা সহযোগিতা করেছেন, তাদের সবার জন্য আপনারা দোয়া করবেন এবং এই করোনাভাইরাস যেন শিগগির পৃথিবী থেকে চলে যায় সেই কামনা করবেন।

 

আরও