একদিনে করোনায় আক্রান্ত ২৩৯ পুলিশ সদস্য

দেশে বেড়েই চলেছে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা। পুলিশের অনেকেই সংক্রমিত হচ্ছেন এই ভাইরাসে। গত ২৪ ঘণ্টায় নতুন করে রেকর্ড সংখ্যক ২৩৯ জন পুলিশ সদস্য আক্রান্ত হয়েছেন।

দেশে সবমিলিয়ে এখন করোনায় আক্রান্ত ১ হাজার ১৫৩ জন পুলিশ সদস্য। আর মারা গেছেন পাঁচ পুলিশ সদস্য।

মঙ্গলবার পুলিশ সদর দপ্তর থেকে পাওয়া তথ্যানুযায়ী, ঢাকাসহ সারা দেশে সর্বশেষ ৫ মে পর্যন্ত ১ হাজার ১৫৩ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। গত রোববার ও সোমবার আক্রান্তের সংখ্যা ছিল যথাক্রমে ৮৫৪ ও ৯১৪।

গতকাল সোমবারের হিসাব অনুযায়ী, শুধু ঢাকা মহানগর পুলিশে (ডিএমপি) করোনায় আক্রান্ত হয়েছেন ৪৪৯ জন পুলিশ সদস্য। তাদের মধ্যে মাঠ পর্যায়ের সদস্যই বেশি।

ডিএমপি জানায়, করোনায় মাঠ পর্যায়ের কর্মকর্তা ছাড়াও তাদের দুজন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) ও একজন সহকারী পুলিশ কমিশনার (এসি) পদমর্যাদার কর্মকর্তা করোনায় আক্রান্ত হয়েছেন।

ডিএমপির কোয়াটার মাস্টারের দায়িত্বে থাকা সহকারী পুলিশ কমিশনার মো. হাফিজুর রহমান বলেন, করোনা আক্রান্ত, আইসোলেশন ও কোয়ারেন্টাইনে থাকা পুলিশ সদস্যদের রুটিন খাবারের বাইরে নিয়মিত ডিম, দুধ, কলা ও অন্য পুষ্টিকর সরবরাহ করছে ডিএমপি। আর যারা নিয়মিত দায়িত্ব পালন করছেন তাদের নিয়মিত খাবারের পাশাপাশি লেবু, মৌসুমি ফল আনারস ও মাল্টা সরবরাহ করা হচ্ছে। তাদের মেসগুলোতে ২৪ ঘণ্টা গরম পানির ব্যবস্থা রয়েছে। ফোর্সের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির জন্য সব পুলিশ সদস্যের মাঝে ভিটামিন সি জিংক ট্যাবলেট বিতরণ করা হয়েছে।

 

আরও