সাংবাদিক মাহতাব উদ্দিনের মুক্তির দাবীতে সুনামগঞ্জ অনলাইন প্রেসক্লাবের মানবন্ধন


সুনামগঞ্জ জেলা সাংবাদিক ফোরামের সাধারন সম্পাদক, এস এ টিভির প্রতিনিধি ও স্থানীয় দৈনিক হাওরাঞ্চল পত্রিকার সম্পাদক মোঃ মাহতাব উদ্দিন তালুকদারের নিঃশর্ত মুক্তির দাবীতে সামাজিক দূরত্ব বজায় রেখে মানবন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় সুনামগঞ্জ জেলা অনলাইন প্রেসক্লাবের উদ্যোগে পৌর শহরের ট্রাফিক পয়েন্টে এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়।

এ সময় বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা অনলাইন প্রেসক্লাবের সভাপতি একে মিলন আহমদ, সাধারন সম্পাদক মোঃ আফজাল হোসেন, যুগ্ম-সাধারন সম্পাদক বিপলু রঞ্জন দাস, সাংগঠনিক সম্পাদক কেএম শহীদুল, সহ-সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান রুমান, প্রচার সম্পাদক তানজিল আহমেদ মুন্না প্রমুখ।

মানবন্ধনে বক্তারা বলেন, গত ৪ মে গ্রেফতারকৃত সাংবাদিক মাহতাব উদ্দিন তালুকদারের ফেইসবুক আইডি থেকে সন্ধ্যার সময় সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন দুদকের মামলায় গ্রেফতার হয়েছেন বলে একটি পোষ্ট করা হয়। কিন্তু মাহতাব উদ্দিন তিনি দাবী করেছেন তার আইডি হ্যাকড হয়ে কে বা কারা সংসদ সদস্যর বিরুদ্ধে এমন বিভ্রান্তিমূলক বক্তব্য পোষ্ট করেছেন। কিন্তু ঐদিন রাতেই জেলার ধর্মপাশা উপজেলার সেলবরষ ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক বেনোয়ার হোসেন খান বাদি হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে ধর্মপাশা থানায় একটি মামলা দায়ের করেন এবং সদর মডেল থানা পুলিশের সহায়তায় ধর্মপাশা থানা পুলিশ ঐদিন আনুমানিক রাত দেড়টায় তাকে সুনামগঞ্জ শহর থেকে গ্রেফতার করা হয়। গত ৫ই মে দুপুরে বিঞ্জ আদালত তার জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানো হয়। বিষয়টি সুষ্ঠু তদন্ত সাপেক্ষে তার নিঃশর্ত মুক্তির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্বরাষ্ট্রমন্ত্রীর নিকট জোর দাবী জানান।

আরও