মৌলভীবাজার থেকে চাল উদ্ধার করেছে র‍্যাব

মৌলভীবাজার জেলার পৌর শহরের বড়হাট মহল্লা থেকে ১২৯ কেজি চাল উদ্ধার করেছে র‍্যাব।
মহল্লার স্থানীয় একটি মুদিদোকান থেকে এ চাল উদ্ধার করা হয়। এসময় আরো জব্দ করা হয় শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ’ শ্লোগান অঙ্কিত ১০ টি খালি বস্তাও।
র‍্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের নবাগত ক্যাম্প কমান্ডার মেজর আহমেদ নোমান জাকি এবং বিদায়ী ক্যাম্প কমান্ডার এএসপি মো. আনোয়ার হোসেন শামীম’র নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়

সূত্রে জানা যায়, তিনটি গাড়িতে করে একদল র‍্যাব সদস্য এসে মুদি দোকানি মেসার্স তরফদার এন্টারপ্রাইজ ঘিরে ফেলে। পরবর্তীতে আশেপাশের ব্যবসায়ীদের উপস্থিতিতে তল্লাশি চালিয়ে উল্লিখিত পরিমাণ সরকারি চাল, চালের খালি বস্তা জব্দসহ দোকান মালিক মিফতাউর রহমান তরফদার (৩৫) কে আটক করে নিয়ে যায় তারা। এ সময় উপস্থিত উৎসুক জনতাকে সরকারি চাল চুরির পরিণাম সম্পর্কে সচেতনও করেছে র‍্যাব। আটক মিফতাউর মৌলভীবাজার সদর থানাধীন বলিয়ার বাগ এলাকার আব্দুল মুক্তাদিরের ছেলে বলেও স্থানীয় সূত্রে নিশ্চিত হওয়া গেছে।
এ প্রসঙ্গে র‍্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের বিদায়ী কমান্ডার এএসপি মো. আনোয়ার হোসেন শামীম বলেন, বেশ কিছু দিন যাবৎ পর্যবেক্ষণে রাখার পর আজ নিশ্চিত হয়েই আমরা অভিযানটি পরিচালনা করি। এর আগেও আমি মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল এবং কমলগঞ্জ উপজেলায় অনুরূপ অভিযান করেছি, সেসব অভিযানে আটককৃতদের কাছ থেকে প্রাপ্ত তথ্যের সূত্র ধরেই আজকের অভিযানটি চালানো হয়েছে। এ সময় নতুন যোগদানকারী কমান্ডারের প্রতি শুভকামনা ব্যক্ত করার পাশাপাশি ব্যক্তিস্বার্থে গরিবের হক কেড়ে নেওয়া এসব অভিযুক্ত অপরাধীর বিরুদ্ধে শ্রীমঙ্গল র‍্যাব ক্যাম্প ভবিষ্যতেও কঠোর অবস্থানে থাকবে মর্মে আশাবাদ প্রকাশ করেন তিনি।
উল্লেখ্য যে, নিয়মিত আইনশৃঙ্খলা রক্ষা এবং মানবিক কর্মকাণ্ডে একের পর এক ব্যতিক্রমী উদাহরণ তৈরি করে যাচ্ছে দেশব্যাপী আলোচনায় এসেছেন এএসপি আনোয়ার। করোনা পরিস্থিতি সৃষ্টি হবার পর সরকারি চাল চুরি প্রতিরোধে তিনি তিনটি আলাদা আলাদা অভিযান পরিচালনা করে মোট চার জনকে আটক করেছেন। জব্দ করেছেন বিপুল পরিমাণ সরকারি চাল। এছাড়াও তার মানবিক কর্মকাণ্ডের অনেকগুলো ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রবল জনপ্রিয়তা লাভ করে। এ অভিযান অব্যাহত থাকবে দূর্রনীতির বিরুদ্ধে।

আরও