কোম্পানীগঞ্জে পাথর কোয়ারীতে পুলিশের অভিযান ২টি লিষ্টার মেশিন জব্দ

কোম্পানীগঞ্জে উৎমা পাথর কোয়ারী এলাকায় কোম্পানীগঞ্জ থানা পুলিশের অভিযানে অবৈধ ভাবে পাথর উত্তোলনে ব্যবহৃত ২টি লিষ্টার মেশিন জব্দ করা হয়। এসময় লিষ্টার মেশিনের পাইপ ও বিভিন্ন স্থাপনা ধ্বংস করা হয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে উৎমা এলাকায় এ অভিযান চালানো হয়। অভিযানের খবর পেয়ে মেশিন মালিক পালিয়ে যায়। কোম্পানীগঞ্জ থানার এসআই তরিকুল ইসলাম ও শামছুল আরেফিনের নেতৃত্বে অভিযানে পুলিশের সঙ্গীয় ফোর্স অংশ নেয়।
স্থানীয়রা জানায়, বেশ কিছুদিন থেকে রাতের আধাঁরে কথিত গর্ত মালিক কারিম ও তার সহযোগীরা সরকারি জায়গায় অবৈধ ভাবে লিষ্টার মেশিন দিয়ে পাথর উত্তোলন করছিল। রাতের আধাঁরে পাথর উত্তোরনের বিষয়ে স্থানীয়রা থানা পুলিশকে মোবাইফোনে বিষয়টি জানালে সাথে সাথে অভিযান চালিয়ে পুলিশ দুটি লিষ্টার মেশিন জব্দকরে।
এ ব্যাপারে কোম্পানীগঞ্জ থানার এসআই শামছুল আরেফিনের বাদি হয়ে কথিত গর্ত মালিক কারিমের নাম উল্লেখ করে ২/৩ জনকে অজ্ঞাত করে একটি মামলা দায়ের করেন
কোম্পানীগঞ্জ থানার ওসি(তদনন্ত) রজিল্লাহ খাঁন জানান, কোন ভাবেই পরিবেশের ক্ষতি করে পাথর উত্তলন করতে দেয়া হবে না। এ অভিযান অব্যাহত থাকবে প্রয়োজনে আরো বৃদ্ধি করা হবে এবং অবৈধ পাথর উত্তোলন কারিদের বিন্দুমাত্র ছাড়দেয়া হবেনা বলে জানান তিনি।

আরও