সিলেটে প্রাইভেটকারসহ তিন ছিনতাইকারী যেভাবে আটক হলেন

সিলেট মেট্রোপলিটন পুলিশের মোগলাবাজার থানা একদল ছিনতাইকারী প্রাইভেটকারসহ বৃহস্পতিবার মধ্যরাতে আটক করেছে।

পুলিশ জানায়, বৃহস্পতিবার মধ্যরাতে মোগলাবাজার থানায় খবর আসে একদল ছিনতাইকারী প্রাইভেটকার নিয়ে সিলেট-ফেঞ্চুগঞ্জ-মৌলভীবাজার আঞ্চলিক মহাসড়কে যানবাহনে ছিনতাইয়ের চেষ্টা চালাচ্ছে। খবর পেয়ে রেঙ্গা-হাজিগঞ্জের নিকটস্থ ব্রিজের কাছে হাজির হয় একদল পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেয়ে ছিনতাইকারীরা প্রাইভেটকার (চট্ট মেট্রো গ-১১-২৪৫৪) নিয়ে বেপরোয়া গতিতে সিলেট নগরীর দিকে আসতে থাকে। মোগলাবাজার থানার এসআই কানু তাদের ধাওয়া করেন এবং অন্যান্য মোবাইল দলের সহযোগিতা চেয়ে ওয়ারল্যাস বার্তা পাঠান।

মোগলাবাজার থানার প্রত্যেকটি মোবাইল দল সিলেট-ফেঞ্চুগঞ্জ সড়কের একাধিক স্থানে ছিনতাইকারীদলকে আটকের চেষ্টা করে। কিন্তু বেপরোয়া ছিনতাইকারী প্রাইভেটকার দ্রুত গতিতে চালিয়ে বিভিন্ন অলিগলি দিয়ে পালাতে থাকে।

এক পর্যায়ে সিলেট নগরীর বাগবাড়ী সোনার বাংলা আবাসিক এলাকায় রাত আড়াইটার দিকে ছিনতাইকারীরা গাড়ি থেকে লাফিয়ে বের হয়ে পালাতে থাকে। এসময় এসআই কানু সঙ্গীয় ফোর্সসহ এবং কোতোয়ালী থানা পুলিশ ও জনতার সহায়তায় তিনজন ছিনতাইকারীকে আটক করতে সক্ষম হন।

আটক হওয়া তিন ছিনতাইকারী হলো হুমায়ুন কবির (২৫), রবিউল হোসেন জাকির (৩৫) ও আরিফুল ইসলাম (২৮)।

এসময় প্রাইভেটকার তল্লাশি করে ছিনতাইকারী দলের ব্যবহৃত একটি লোহার রড, একটি রামদা ও অন্যান্য যন্ত্রপাতি উদ্ধার করা হয়।

জানা গেছে আটককৃতদের র বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

এ ব্যাপারে দ্রুত বিচার আইনে মামলা হয়েছে এবং আসামীদের আদালতে সোপর্দ করা হয়েছে বলে জানিয়েছেন মোগলাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আখতার হোসেন।

আরও