সিলেটের দুই ল্যাবে আরও ৮৫ জনের করোনা শনাক্ত

সিলেটে দুই পিসিআর ল্যাবে নতুন করে আরও ৮৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সোমবার ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে ৬০ জনের করোনা শনাক্ত হয়। অপরদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) ল্যাবে করোনা শনাক্ত হয় আরও ২৫ জনের। এ নিয়ে সিলেট বিভাগে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল এক হাজার ৬৩১ জনে।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, তাদের পিসিআর ল্যাবে সোমবার ১৮৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ৬০ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট করোনা পজিটিভ আসে। এদের মধ্যে ৫৮ জনই সিলেট জেলার বাসিন্দা। এ নিয়ে এখন পর্যন্ত সিলেট জেলায় ৯৪০ জনের করোনা শনাক্ত হলো।

ওসমানীর ল্যাবে করোনা শনাক্ত হওয়া অপর দুইজন সুনামগঞ্জের ও মৌলভীবাজারের বাসিন্দা। তবে বর্তমানে তারা নগরীর শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ দিন শাবির ল্যাবে ২৫ জনের শরীরে করোনা শনাক্ত হয় বলে জানান জিইবি বিভাগের সহকারী অধ্যাপক জিয়াউল ফারুক জয়। তিনি বলেন, এদের সবাই সুনামগঞ্জ জেলার বাসিন্দা।

শাবির ল্যাবে নতুন শনাক্ত ও শামসুদ্দিন হাসপাতালে চিকিৎসাধীন ব্যক্তিকে নিয়ে সুনামগঞ্জে ৩৩০ জন করোনা আক্রান্ত শনাক্ত হলেন। অন্যদিকে মৌলভীবাজারে একজন আক্রান্ত বেড়ে হয়েছে ১৫৩ জন। মৌলভীবাজার ও হবিগঞ্জের নমুনাগুলো পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়। তবে সোমবার রাত ১০টা পর্যন্ত সেখান থেকে দুই জেলার কোন নমুনার রিপোর্ট আসেনি।

এ দিকে সিলেট বিভাগের চার জেলায় এখন পর্যন্ত ৩৮৭ জন করোনা আক্রান্ত সুস্থ হয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়। এখন পর্যন্ত ৩৬ জন করোনায় মারা গেছেন এবং ১৭৬ জন আক্রান্ত বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

 

আরও