আরও এক মাস পিছিয়ে গেল বিশ্বকাপের সিদ্ধান্ত

 ক্রিকেটপ্রেমীদের সজাগ দৃষ্টি ছিলো আইসিসির বোর্ড সভার দিকে। বুধবার (১০ মে) অনুষ্ঠিত এ সভা থেকে এলো না কোনো সিদ্ধান্ত। সবার আগ্রহের কেন্দ্রে ছিলো চলতি বছরের অক্টোবর-নভেম্বরে নির্ধারিত টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যাপারে আনুষ্ঠানিক সিদ্ধান্ত।

কিন্তু বোর্ড মেম্বারদের নিয়ে করা এ সভায় কোনো সিদ্ধান্ত নেয়নি আইসিসি। বরং পরিবেশ-পরিস্থিতি আরও ভালোভাবে পর্যবেক্ষণের জন্য এক মাস সময় নিয়েছে তারা। অর্থাৎ আগামী জুলাই মাসে ২০২০ সালে পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০২১ সালের নারী ওয়ানডে বিশ্বকাপের ব্যাপারে সিদ্ধান্ত নেবে আইসিসি।

বুধবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ খবর জানিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি। যেহেতু চূড়ান্ত সিদ্ধান্ত একবারই নেয়া হয়, তাই এ বিষয়ে কোনো তাড়াহুড়োর পক্ষে হয় আইসিসি। বরং সব দিক বিবেচনা করে, পুরোপুরি নিশ্চিত হয়েই দুইটি বড় আসরের সিদ্ধান্ত নেবে সংস্থাটি।

সভা শেষে আইসিসি প্রধান নির্বাহী মানু সাওনি বলেছেন, বিশ্বব্যাপী মহামারীর কারণে পরিস্থিতি খুব দ্রুত বদলাচ্ছে, সবকিছু ক্রমশ বাড়ছে। খেলাটির ভালোর জন্য সেরা সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে আমরা নিজেদেরকে সেরা সুযোগটা দিতে চাই। এর সঙ্গে জড়িত সকলের স্বাস্থ্য সুরক্ষার বিষয় সবার আগে গুরুত্ব পাবে।

তিনি আরও বলেন, সিদ্ধান্ত নেয়ার জন্য আমাদের কাছে শুধু একটাই সুযোগ এবং এর মধ্যেই সঠিক সিদ্ধান্তটি নিতে হবে। আমরা আমাদের সদস্য দেশ, ব্রডকাস্টার, পার্টনার, সবদেশের সরকার এবং খেলোয়াড়দের সঙ্গে আলোচনা চালিয়ে যাবে। যাতে করে সবার মতের ওপর ভিত্তি করে সঠিক সিদ্ধান্ত নেয়া যায়।

 

আরও