করোনা শনাক্তে যুক্ত হলো আরও একটি ল্যাব

করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্তে আরও একটি বেসরকারি পিসিআর ল্যাব যুক্ত হয়েছে। রাজধানীর ধানমন্ডির জয়নুল হক শিকদার উইমেন্স মেডিকেল কলেজ ও হাসপাতালে এই ল্যাব স্থাপন করা হয়েছে। এ নিয়ে বর্তমানে পিসিআর ল্যাবের সংখ্যা দাঁড়ালো ৬১টিতে।

মঙ্গলবার (১৬ জুন) দুপুরে করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

গত ২৪ ঘণ্টায় ৬১টি ল্যাবেই করোনার নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। এসব ল্যাবের ফল তুলে ধরে নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৮ হাজার ৪০৩টি। পরীক্ষা হয়েছে ১৭ হাজারের বেশি। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২২ দশমিক ৪৪ শতাংশ। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ২৩৭ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩৬ হাজার ২৬৪ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৩৮ দশমিক ৩৮ শতাংশ। ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন ৫৩ জন এবং এ পর্যন্ত ১ হাজার ২৬২ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩৪ শতাংশ।

এদিকে মহামারি করোনাভাইরাসের দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৫৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো এক হাজার ২৬২ জনে। একই সময়ে নতুন করে আরও তিন হাজার ৮৬২ জনের মধ্যে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। ফলে শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৯৪ হাজার ৪৮১ জনে।

 

আরও