সিলেটে প্রতিদিন দেড় শতাধিক করোনায় আক্রান্ত

 সিলেট বিভাগে প্রতিদিন বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। গত এক সপ্তাহ ধরে গড়ে প্রতিদিন প্রায় দেড় শতাধিক করে করোনায় আক্রান্ত হচ্ছেন। মঙ্গলবার (২৩ জুন) নতুন করে এ বিভাগে আরও ২০৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এর মধ্যে সিলেট জেলায় ৭৯ জন, হবিগঞ্জে ৫১ জন, মৌলভীবাজারে ২৪ জন ও সুনামগঞ্জে ৫২ জন। সিলেটে ও ঢাকায় পাঠানো নমুনা পরীক্ষায় নতুন করে ২০৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

বিভাগের চার জেলার করোনা আক্রান্তদের খবর;

সিলেট :
মঙ্গলবার (২৩ জুন) এ জেলায় নতুন করে আরও ৭৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে তাদের করোনা শনাক্ত হয়।

বিষয়টি নিশ্চিত করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, আক্রান্তদের মধ্যে সিলেট সিটি ও সদর উপজেলার ৬৩, জৈন্তাপুর উপজেলার দুইজন, গোয়াইনঘাট উপজেলার পাঁচজন, জকিগঞ্জ উপজেলার একজন, গোলাপগঞ্জ উপজেলার একজন, বালাগঞ্জ উপজেলার দুইজন, ওসমানীনগর উপজেলার চারজন। এছাড়া সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি সুনামগঞ্জের একজনের রিপোর্ট পজিটিভ এসেছে।

সুনামগঞ্জ :
সুনামগঞ্জে লাফিয়ে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। মঙ্গলবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ২৮২ জনের নমুনা পরীক্ষা করা হলে ৫১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়। এছাড়া সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি সুনামগঞ্জের আরও একজনের রিপোর্ট পজিটিভ এসেছে।

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক।

মৌলভীবাজার :
মৌলভীবাজারে মঙ্গলবার নতুন করে আরও ২৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ঢাকার ল্যাবে তাদের করোনা শনাক্ত হয়।

রাতে মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. তওহীদ আহমদ বিষয়টি নিশ্চিত করেছেন। তবে তিনি আক্রান্তরা কোন এলাকার সেটা জানাতে পারেননি।

হবিগঞ্জ :
মঙ্গলবার হবিগঞ্জে নতুন করে আরও ৫১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ঢাকা থেকে তাদের রিপোর্ট আসে। বিষয়টি নিশ্চিত করেছেন জেলার ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলেছুর রহমান উজ্জ্বল।

তিনি বলেন, আক্রান্তদের মধ্যে মাধবপুর উপজেলার ১৪ জন, হবিগঞ্জ সদর উপজেলার ১৩ জন, চুনারুঘাট উপজেলার ১০ জন, নবীগঞ্জ উপজেলার নয়জন, লাখাই উপজেলার দুইজন, আজমিরীগঞ্জ উপজেলার দুইজন ও বানিয়াচং উপজেলার একজন।

সিলেট বিভাগে করোনাভাইরাসকে জয় করে সুস্থ হয়েছেন ৭৮৭ জন। এর মধ্যে সিলেট জেলায় ২৬০, সুনামগঞ্জে ২২৪, হবিগঞ্জে ১৭২, মৌলভীবাজারে ১৩১ জন।

এছাড়া এই ভাইরাসে আক্রান্ত হয়ে মঙ্গলবার পর্যন্ত সিলেট বিভাগে মারা গেছেন ৬০ জন। এর মধ্যে সিলেটে ৪৬, মৌলভীবাজারে চারজন, সুনামগঞ্জে পাঁচজন এবং হবিগঞ্জে পাঁচজন।

 

আরও