সুনামগঞ্জে আরও ৫১ জনের করোনা শনাক্ত

সুনামগঞ্জে নতুন করে আরও ৫১ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

মঙ্গলবার রাতে জেলায় নতুন করে ৫১ জন করোনায় শনাক্তসহ মোট করোনায় আক্রান্ত ৮৭৪ জন। নতুন আক্রান্তদের মধ্যে সুনামগঞ্জ সদরে ৭, ছাতক উপজেলায় ১২, জগন্নাথপুর ৭, দোয়ারাবাজারে ৯, তাহিরপুর ৬, বিশ^ম্ভরপুর ৩, দক্ষিণ সুনামগঞ্জে ২, জামালগঞ্জ ২,শাল্লা ২, দিরাই উপজেলায় ১ জন রয়েছেন।

এ নিয়ে জেলা মোট আক্রান্ত ৮৭৪ জন। জেলায় করোনায় মৃত্যুর সংখ্যা ৫ জন।

সিভিল সার্জন ডা. শামস উদ্দিন বলেন, মঙ্গলবার রাত সাড়ে ১০টায় সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে করোনা টেস্টে ৫১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

জানা যায়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে মঙ্গলবার ২৮২টি নমুনা গ্রহণ করা হয়। ২৮২টি নমুনা পরীক্ষা করে ৫১টির রিপোর্ট পজিটিভ পাওয়া গেছে। যার সবগুলোই সুনামগঞ্জের।

জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, ১২ এপ্রিল প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হলে এখন জেলার করোনায় আক্রান্ত ৮৭৪ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৫৯৪৪ জন। আইসোলেশনে গেছেন ৮৭৪ জন।

এদিকে এর আগে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২২৪ জন। আর মৃত্যবরণ করেছেন ৫ জন।

সিভিল সার্জন ডা. শামস উদ্দিন জানান, গত ২৪ ঘণ্টায় সুনামগঞ্জ জেলায় আরও ৫১ জন শনাক্ত হয়েছেন। প্রতিদিনই বাড়ছে আক্রান্ত রোগীর সংখ্যা। সবাইকে সচেতন ও স্বাস্থ্য সুরক্ষা মেনে চলতে হবে নয়তো ভয়াবহ বিপদ হতে পারে।

এদিকে আক্রান্ত সবাইকে আইসোলেশনে রাখা হয়েছে এবং এসব আক্রান্তদের সংস্পর্শে যারা এসেছিলেন তাদেরও সবার করোনা পরীক্ষায় নমুনা সংগ্রহ করা হবে।

 

আরও