সৌদিতে আরও ৪১ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৩১২৩

সৌদি আরবে গত ২৪ ঘণ্টায় আরও তিন হাজার ১২৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়াল এক লাখ ৬৭ হাজার ২৬৭ জনে।

২৪ ঘণ্টায় মারা গেছেন ৪১ জন। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা দাঁড়াল এক হাজার ৩৮৭ জন। নতুন করে সুস্থ হয়েছেন দুই হাজার ৯১২ জন। মোট সুস্থ এক লাখ ১২ হাজার ৭৯৭ জন।

সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে জানা যায়, দেশটিতে গত কয়েকদিন চার হাজারের উপরে দৈনিক আক্রান্ত হলেও গত চারদিন থেকে আক্রান্তের সংখ্যা কমে আসছে এবং সবচেয়ে আশার বাণী হচ্ছে দেশটিতে সুস্থতার সংখ্যাও বাড়ছে।

সূত্রে আরও জানা যায়, দেশটিতে কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন ৫৩ হাজার ৮৩ জন। তার মধ্যে দুই হাজার ১২৯ জনের অবস্থা আশঙ্কাজনক।

সামাজিক দূরত্ব বজায় রাখা এবং বাইরে থাকা অবস্থায় সার্বক্ষণিক মাস্ক পরিধানের জন্য দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় স্থানীয় এবং প্রবাসী নাগরিকদের বারবার সতর্ক করে যাচ্ছে।

গত বছরের ডিসেম্বেরর শেষের দিকে চীনের উহান শহরে প্রথম প্রাণঘাতী এই ভাইরাস শনাক্ত হয়। বর্তমানে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। ভাইরাসটিতে এ পর্যন্ত প্রায় ৯৩ লাখ ৭৪ হাজার জন আক্রান্ত হয়েছেন। প্রাণ হারিয়েছেন চার লাখ ৭৮ হাজার জন।

 

আরও