মৃত্যুতে স্পেনকে ছাড়িয়ে গেল মেক্সিকো

 এবার মৃত্যুতে স্পেনকে ছাড়িয়ে গেল মেক্সিকো। দেশটিতে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছেই।

বুধবার মেক্সিকোর স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে মারা গেছে আরও ৭৪১ জন। জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত মারা গেছে ২৮ হাজার ৫১০ জন। অপরদিকে, স্পেনে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৮ হাজার ৩৬৪ জনের।

মেক্সিকোর স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে যে, দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫ হাজার ৬৮১ জন। ফলে এখন পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩১ হাজার ৭৭০।

দেশটিতে ইতোমধ্যেই করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ১ লাখ ৩৮ হাজার ৩১৯ জন। সেখানে বর্তমানে করোনার অ্যাক্টিভ কেস ৬৪ হাজার ৯৪১টি। অপরদিকে ৩৭৮ জনের অবস্থা এখনও আশঙ্কাজনক।

গত ৩১ ডিসেম্বর চীনের উহানে প্রথম করোনার উপস্থিতি ধরা পড়ে। এর থেকে এখন পর্যন্ত ২১৩টি দেশ ও অঞ্চলে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে।

এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু দেখেছে যুক্তরাষ্ট্র। দেশটির ৫০টি অঙ্গরাজ্যেই এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে।

যুক্তরাষ্ট্রের পরে আক্রান্ত ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। এই তালিকায় ১০ম অবস্থানে রয়েছে মেক্সিকো। সংক্রমণের দিক দিয়ে লাতিন আমেরিকার অন্যান্য দেশগুলোও শীর্ষ ১০য়ের মধ্যে রয়েছে।

 

আরও