সিলেটে করোনা আক্রান্ত ৫ হাজার ছাড়াল

 সিলেট বিভাগে করোনাভাইরাস আক্রান্ত শনাক্তের সংখ্যা পাঁচ হাজার ছাড়িয়েছে; যার অর্ধেকেরও বেশি সিলেট জেলার বাসিন্দা। শুক্রবার ঢাকা ও সিলেটের বিভিন্ন ল্যাবে নমুনা পরীক্ষায় নতুন করে তিন জেলায় আরও ৯৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

নতুন শনাক্তদের নিয়ে সিলেট বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫ হাজার ৪২ জন। এদের মধ্যে সিলেট জেলায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ৭৩২ জন। এ ছাড়া সুনামগঞ্জে এক হাজার ৭৫ জন ও মৌলভীবাজারে ৫১৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

শুক্রবার সিলেট জেলার ৫০ জন, সুনামগঞ্জের ৩৮ জন ও মৌলভীবাজারের ৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ দিন হবিগঞ্জ জেলায় নতুন করে কোন করোনা আক্রান্ত শনাক্ত হয়নি। এই জেলায় এখন পর্যন্ত ৭২২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

ওসমানী হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষায় ৫৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে সিলেট জেলার ৪৬ জন, সুনামগঞ্জের ৬ জন ও মৌলভীবাজারের ১ জন আছেন।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) জিইবি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানান, শুক্রবার তাদের ল্যাবে ১৮৩ জনের নমুনা পরীক্ষায় ৩৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে সুনামগঞ্জের ৩২ জন ও সিলেটের ৪ জন রয়েছেন।

এ দিকে ঢাকার ল্যাব থেকে শুক্রবার সকালে মৌলভীবাজারে নতুন করে ৬ জনের করোনা শনাক্তের তথ্য জানানো হয়েছে। মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. তওহীদ আহমদ জানান, নতুন আক্রান্তদের মধ্যে কুলাউড়া, জুড়ি, রাজনগর ও বড়লেখার বাসিন্দা রয়েছেন।

এ দিকে শুক্রবার দুপুরে নগরীর শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে করোনা আক্রান্ত এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। এতে পুরো বিভাগে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮২ জন। এখন পর্যন্ত এক হাজার ৫৪৮ জন সুস্থ হয়েছেন এবং ২৪০ জন বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন।

 

আরও