যুক্তরাষ্ট্রে নৌবাহিনীর যুদ্ধজাহাজে অগ্নিকাণ্ড, ব্যাপক ক্ষয়ক্ষতি

মার্কিন নৌবাহিনীর একটি যুদ্ধজাহাজে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় কমপক্ষে ২১ জন আহত হয়েছেন। আহত ১৭ জন নাবিক ও চার জন বেসামরিককে স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। জাহাজটিতে প্রায় ১৬০ জনের মতো লোক ছিল।

সংবাদ মাধ্যমে প্রকাশিত ভিডিও ফুটেজে রণতরীটিতে ভয়াবহ আগুন ও ঘন কালো ধোঁয়া অনেক উঁচুতে উঠে যেতে দেখা গেছে।

সান ডিয়াগো ফায়ার-রেসক্যু বিভাগ তাদের প্রতিবেদনে জানায়, স্থানীয় সময় সকাল প্রায় সাড়ে ৮টার দিকে যুদ্ধজাহাজটিতে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়, পরে আগুন ছড়িয়ে পড়ে একটি বিস্ফোরণও ঘটে।

রয়টার্স জানিয়েছে, নিয়মিত রক্ষণাবেক্ষণের জন্য জাহাজটিকে বন্দরে রাখা হয়েছিল। আগুনে যুদ্ধজাহাজ উএসএস বনহোম রিচার্ডের নাবিকরা সামান্য আহত হয়েছেন এবং তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রোববার সন্ধ্যায় রিয়ার অ্যাডমিরাল ফিলিপ সোবেক সাংবাদিকদের জানান, আহত সৈন্যদের অবস্থা স্থিতিশীল রয়েছে।

এক বিবৃতিতে বলেছে মার্কিন নৌবাহিনী বলেছে, আহত ১৭ জন নাবিক ও চার জন বেসামরিককে স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তাদের জখমে প্রাণ সংশয়ের হুমকি নেই।

পেন্টাগনের মার্কিন নৌবাহিনীর মুখপাত্র রিয়ার অ্যাডমিরাল চার্লস ব্রাউন বলেন, আহত নাবিকদের বেশিরভাগেরই শরীরের সামান্য অংশ পুড়ে গেছে।

জাহাজটির পানির লাইনের নিচে আগুনের সূত্রপাত হওয়ায় নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হচ্ছিল, এই সময়ে আগুন সম্ভবত জাহাজটির জ্বালানি সরবরাহ লাইনেও ছড়িয়ে পড়েছিল বলে ঘটনাস্থল থেকে রয়টার্সকে জানিয়েছেন পরিচয় প্রকাশে অনিচ্ছুক একজন বেসামরিক ঠিকাদার।

 

আরও