সর্বশেষ

ভারতে আক্রান্তের সংখ্যা ১০ লাখ ছাড়িয়েছে

ভারতে করোনাভাইরাসে আক্রান্ত মানুষের সংখ্যা ১০ লাখ ছাড়িয়ে গেছে। সে দেশের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যকে উদ্ধৃত করে সম্প্রচারমাধ্যম এনডিটিভি জানিয়েছে, শুক্রবার সকাল পর্যন্ত বিগত ২৪ ঘণ্টায় ৩৪ হাজারের বেশি মানুষের আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে ভারতে আক্রান্তের সংখ্যা মিলিয়নে পৌঁছায়।

করোনার সংক্রমণ ও মৃত্যুর সার্বক্ষণিক তথ্য সরবরাহকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস ডট ইনফোর পরিসংখ্যান অনুসারে, ভারতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৫ হাজারের বেশি মানুষ।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান বলছে, শুক্রবার সকাল পর্যন্ত বিগত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৪,৯৫৬ জন করোনা আক্রান্ত হয়েছে। একদিনে মৃত্যু হয়েছে ৬৮৭ জন মানুষের। সরকারি তথ্য অনুযায়ী, সারা দেশে করোনা ভাইরাস মহামারী রূপে দেখা দেওয়ার পর থেকে মোট ২৫,৬০২ জন মানুষের মৃত্যু হয়েছে।

ভারতের করোনার হটস্পট ছিল কেন্দ্রশাসিত দিল্লি ও মহারাষ্ট্রের মুম্বাই। এখন সংক্রমণ বাড়ছে গ্রামাঞ্চলে, যেখানে স্বাস্থ্য অবকাঠামো দুর্বল। তবে যে সংক্রমণের চিত্র সরকারি হিসাবে উঠে আসছে, তা সঠিক কি না এ নিয়ে বিশেষজ্ঞদের যথেষ্ট সন্দেহ রয়েছে।

দেশটিতে করোনা পরীক্ষার হার জনসংখ্যার তুলনায় বেশ কম। এই পরিস্থিতিতে করোনার সংক্রমণ ঠেকাতে প্রত্যন্ত এলাকায় লকডাউনের কথা ভাবছে কেন্দ্রীয় ও রাজ্য সরকার।

 

আরও