সিলেট বিভাগে আরও ১১০ জনের করোনা শনাক্ত

সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা প্রতিদিনই বাড়ছে। বৃহস্পতিবারও ৩৬৬ জনের নমুনা পরীক্ষায় ১১০ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে দুজন চিকিৎসক ও বেশ কয়েকজন বিদেশযাত্রী রয়েছেন।

বৃহস্পতিবার সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) পিসিআর ল্যাবে তাদের করোনা শনাক্ত হয়।

ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে ১৮৮ জনের নমুনা করোনা পরীক্ষা করে সিলেট বিভাগের ৬৭ জন ও শাবিপ্রবির ল্যাবে ১৪৮ জনের নমুনা পরীক্ষায় ৪৩ জনের করোনা শনাক্ত হয়।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, নতুন শনাক্ত হওয়াদের মধ্যে সিলেট জেলার ৫৫ জন, সুনামগঞ্জের ৭ জন, হবিগঞ্জের ১ জন এবং মৌলভীবাজার জেলায় ৪ জন রয়েছেন। শনাক্তদের মধ্যে ২ জন চিকিৎসকও রয়েছেন। এছাড়া কয়েকজন বিদেশযাত্রীও করোনা পজিটিভ হয়েছেন।

সিলেট জেলায় নতুন শনাক্তদের মধ্যে সিলেট সিটি করপোরেশন ও সদর উপজেলার ৪১ জন, ওসমানীনগরের ৩ জন, গোলাপগঞ্জ ৫ জন, গোয়াইনঘাট একজন, জকিগঞ্জে দুজন, বিয়ানীবাজার, দক্ষিণ সুরমা ও বালাগঞ্জে একজন করে রয়েছেন।

এদিকে শাবিপ্রবির জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক বলেন, শাবির ল্যাবে বৃহস্পতিবার ১৪৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৪৩ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। ৩১ জন সিলেট জেলার এবং ১২ জন সুনামগঞ্জের বাসিন্দা।

এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে মোট আক্রান্ত হলেন সাত হাজার ২৫১ জন। এর মধ্যে সিলেটে তিন হাজার ৮৭৩ জন, সুনামগঞ্জে এক হাজার ৩৮৪ জন, হবিগঞ্জে এক হাজার ৯২ জন ও মৌলভীবাজার জেলায় ৯০২ জন।

এ পর্যন্ত মারা গেছেন ১২৫ জন। আর সুস্থ হয়েছেন দুই হাজার ৯৫৩ জন। এর মধ্যে সিলেটে ৯২, সুনামগঞ্জে ১৩, হবিগঞ্জ ১০ ও মৌলভীবাজার জেলায় ১০ জন। আর এ বিভাগে হাসপাতালে ভর্তি আছেন ২০৫ জন।

 

আরও