সর্বশেষ

সিলেটে দুই চিকিৎসকসহ নতুন করে ১০৭ জন করোনা আক্রান্ত

সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের দুই চিকিৎসকসহ নতুন করে ১০৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার সিলেটের দুটি ল্যাবে তাদের করোনা শনাক্ত হয়।

এর মধ্যে ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৪৯ জন এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) পিসিআর ল্যাবে ৫৮ জনের করোনা শনাক্ত হয়।

জানা গেছে, ওসমানীর ল্যাবে শনাক্তকৃতদের মধ্যে সিলেটের ৩৪ জন, সুনামগঞ্জের একজন, মৌলভীবাজারের ১২ জন ও হবিগঞ্জের দুইজন রয়েছেন।

রাতে এ তথ্য নিশ্চিত করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, আক্রান্তদের মধ্যে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ডা. এস এ এম সামসুজ্জামান ও ডা. শুভ্রতুষার সিংহ রয়েছেন।

এদিকে শাবিপ্রবির সহকারী অধ্যাপক মো. হাম্মাদুল হক জানান, শাবিপ্রবির পিসিআর ল্যাবে বৃহস্পতিবার ২৫০টি নমুনা পরীক্ষায় ৫৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে সিলেটের ২৪ জন, সুনামগঞ্জের ২০ জন ও হবিগঞ্জের ১৪ জন রয়েছেন।

এ নিয়ে সিলেট বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে আট হাজার ৪০৪ জনে। এর মধ্যে সিলেটের চার হাজার ৫৩৩ জন, সুনামগঞ্জের এক হাজার ৫৭১ জন, মৌলভীবাজারের এক হাজার ৫৮ জন ও হবিগঞ্জের এক হাজার ২৪২ জন।

এ পর্যন্ত সিলেট বিভাগে করোনা জয় করে তিন হাজার ৭৬৬ জন রোগী সুস্থ হয়েছেন। এদের মধ্যে সিলেটে এক হাজার ১৫৫ জন, সুনামগঞ্জে এক হাজার ১৮৯ জন, হবিগঞ্জের ৭৯৪ জন ও মৌলভীবাজারের ৬২৮ জন।

আর সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৫১ জন। এদের মধ্যে সিলেটে ১১১ জন, সুনামগঞ্জে ১৬ জন, হবিগঞ্জে ১১ জন এবং মৌলভীবাজারে ১৩ জন।

করোনাভাইরাসের উপসর্গ নিয়ে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন আছেন এক হাজার ৫৩ জন। করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি আছেন ১৩৩ জন।

 

আরও