সিলেটে করোনায় মৃত্যু দুই শর দিকে ছুটছে

সিলেটে এ পর্যন্ত ১৬৭টি মৃত্যুর পরোনায়া জারি করেছে প্রাণনাশী করোনাভাইরাস। লাশের সারি ছুটছে দুই শর দিকে। গতকালও ভাইরাসটি এ অঞ্চলে কেড়ে নিয়েছে দুইজনের প্রাণ। এ নিয়ে সিলেট বিভাগে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১৬৭। এর মধ্যে সিলেট জেলায় ১২১, সুনামগঞ্জে ১৮, হবিগঞ্জে ১১ ও মৌলভীবাজারে ১৭ জন।

এদিকে, সিলেট বিভাগে গতকাল একদিনে ৫৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে সিলেট জেলার ২২, সুনামগঞ্জের ২২, হবিগঞ্জের ৪ ও মৌলভীবাজারের ৬ জন।

গতকালের ৫৪ জনকে নিয়ে সিলেটে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৯২২৯। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৪৪০২ জন।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে জানা গেছে, আজ শনিবার (১৫ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে মোট আক্রান্ত ৯২২৯ জনের মধ্যে সিলেট জেলায় ৪৯১২, সুনামগঞ্জে ১৭৪৩, হবিগঞ্জে ১৩৫৪ ও মৌলভীবাজার জেলায় ১২২০ জন।

সিলেট অঞ্চলে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে আজ পর্যন্ত ভর্তি আছেন ১৫৮ জন। এর মধ্যে সিলেটে ৬৪, সুনামগঞ্জে ১৮, হবিগঞ্জে ৫৫ ও মৌলভীবাজারে ২১ জন।

এদিকে, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ২৭ জন। এর মধ্যে সিলেটে ৮, সুনাগঞ্জে ৬ ও মৌলভীবাজারে ১৩ জন। আর এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪৪০২ জন। এর মধ্যে সিলেটে ১৪৭৭ সুনামগঞ্জে ১৩০০, হবিগঞ্জে ৮৯১ ও মৌলভীবাজারে ৭৩৪ জন।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে আরও জানা গেছে, গত ১০/৩/২০২০ ইংরেজি তারিখ হতে আজ সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে ১৭১৯৯ জনকে এবং কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৬৬২৯ জনকে।
বর্তমানে হোম কোয়ারেন্টিনে অবস্থান করছেন ৫৭০ জন। এর মধ্যে সিলেটে ৩২৯, সুনামগঞ্জে ১০৭, হবিগঞ্জে ৩৭ ও মৌলভীবাজারে ৯৭ জন।

আজ পর্যন্ত হাসপাতালে কোয়ারেন্টিনরত আছেন বিভাগের ৩৯৬ জন। এর মধ্যে সিলেটে ৮৩, সুনামগঞ্জে ৫০, হবিগঞ্জে ১৫১ ও মৌলভীবাজারে ১১২ জন। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে কোয়ারেন্টিনরত।

এদিকে, সিলেট বিভাগে গতকাল করোনা কেড়ে নিয়েছে আরও দুইজনের প্রাণ। এদের দুইজনই সিলেট জেলার বাসিন্দা।

 

আরও