সর্বশেষ

নতুন সিনেমায়স্পর্শিয়া

অবশেষে ক্যামেরা ওপেন হতে যাচ্ছে নাম ঘোষণার পর থেকেই আলোচনায় থাকা নবাব এলএলবি সিনেমাটির। যদিও গেল মার্চেই শুটিং শুরু করে ঈদে মুক্তি দেওয়ার কথা ছিল; কিন্তু করোনা পরিস্থিতির কারণে তা আর সম্ভব হয়নি। চলতি মাসের শেষের দিকেই শুরু হতে যাচ্ছে ছবিটির শুটিং।

গতকাল এই সিনেমার সাইনিংয়ের মধ্য দিয়ে ক্যারিয়ারের ষষ্ঠ সিনেমায় নাম লেখালেন আবার বসন্ত খ্যাত নায়িকা অর্চিতা স্পর্শিয়া। এছাড়াও ছবিতে থাকছেন ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খান, সঙ্গে থাকছেন চিত্রনায়িকা মাহিয়া মাহিও। ছবিটিতে শাকিব-মাহিকে আইনজীবীর চরিত্রে দেখা যাবে জানা গেলেও স্পর্শিয়ার চরিত্রে বিশেষ চমক রয়েছে বলে জানা যায়। এই ছবির মাধ্যমে শাকিবের সঙ্গে প্রথমবার জুটি বাঁধতে চলেছেন স্পর্শিয়া।

স্পর্শিয়া বলেন, এই ছবির গল্পটাই মুখ্য এখানে, খুবই স্ট্রং একটা গল্প। বলা যায়, আমি ছবিটির গল্প শুনেই এক কথায় কাজটি করতে রাজি হয়ে যাই। তবে গল্প কিংবা আমার চরিত্র; এগুলোর কোনকিছুই এখনই প্রকাশ করতে চাই না। এখন শুধু মনযোগ দিয়ে কাজটা করতে চাই। বাকিটা দর্শকরা ছবি দেখার পরই বুঝবেন।

তিনি আরও বলেন, আমি প্রতিনিয়ত নিজেকে ভাঙার চেষ্টা করি। আমার ৫টি সিনেমার মধ্যে কোনটার সাথেই কোনটারই মিল নেই। এখানেও তাই। চরিত্রানুযায়ী নিজেকে অনেকদিন ধরেই প্রস্তুত করছি, স্ক্রিপ্ট পড়ছি। এরইমধ্যে নিজের হোমওয়ার্ক শুরু করে দিয়েছি। গল্পে আমার চরিত্র যা-ই থাকুক, যেমনই থাকুক, যতটুকুই থাকুক; ওইটুকুই যেন দর্শকের মনে গেথে যায়; আমি সবসময় এটা ভাবি। আমার চরিত্রটা সাসপেন্স হিসেবে থাকলো। আমি এই কাজটা নিয়ে অনেক বেশি এক্সাইটেড।

শুটিংয়ে নামার বিষয় নিয়ে তিনি বলেন, আমাদের তো প্রথমে একভাবে প্ল্যান করা হয়েছিল কিন্তু করোনার কারণে তা হয়নি। এরপর আমরা আবারও প্ল্যানের পরিবর্তন করেছি। একেবারে ওয়েল প্ল্যানড ভাবে মাঠে নামতে যাচ্ছি। এরজন্য যা যা করা দরকার তাই করা হচ্ছে। মোটকথা, একটা গোছানো টিম নিয়ে একটি সুন্দর কাজ দর্শকদের উপহার দিতে চাচ্ছি আমরা সবাই।

সো, এই মাসের ২৫ তারিখ থেকে শুটিং শুরু হওয়ার কথা রয়েছে, আমি যতটুকু জানি। সেটা নাহলে সেপ্টেম্বরের প্রথম দিক থেকে শুরু হবে। আর আমি সেপ্টেম্বরের ৫ তারিখ থেকে শুটিংয়ে অংশ নেবো। আমার ডেইট ওইভাবেই লক করা হয়েছে।

সেলিব্রেটি প্রোডাকশনে ব্যানারে নির্মিতব্য এই ছবিটির চিত্রনাট্য ও পরিচালনা করছেন অনন্য মামুন। সেইসাথে ছবিটিতে স্ক্রিপ্টের নানা কাজের জন্য স্ক্রিপ্ট ডক্টর হিসেবে যুক্ত থাকছেন দীপঙ্কর দীপন। ছবিটির বেশিরভাগ অংশের শুটিং হবে ঢাকাতেই। গানের দৃশ্যায়ন হবে দেশের বাইরে।

করোনা পরিস্থিতির কারণে সিনেমা হল না খোলায় এই ছবিটি নতুন ওটিটি প্লাটফর্ম আই-থিয়েটার অ্যাপসে মুক্তি পাবে; যেটি খুব শিগগিরই উদ্বোধন করা হবে বলে জানা যায়।

উল্লেখ্য, বন্ধন সিনেমা দিয়ে চলচ্চিত্রে নাম লেখান স্পর্শিয়া। এরমধ্যে মুক্তি পেয়েছে তার তিনটি সিনেমা আবার বসন্ত; ইতি, তোমারই ঢাকা ও কাঠবিড়ালী। মুক্তির অপেক্ষায় রয়েছে তার দুই ছবি বন্ধন ও মানুষের বাগান।

 

আরও