অসুস্থ চিত্রনায়ক ফারুক, হাসপাতালে ভর্তি

ভক্ত-শুভাকাঙ্ক্ষীরা তাকে ভালোবেসে মিয়া ভাই বলে ডাকেন। পুরোনাম আকবর হোসেন পাঠান ফারুক। অভিনেতার পাশাপাশি তিনি একাধারে চলচ্চিত্র পরিচালক, প্রযোজক, ব্যবসায়ী ও সংসদ সদস্য। ১৯৭১ সালে এইচ আকবর পরিচালিত জলছবি চলচ্চিত্রের মধ্যদিয়ে অভিনয়ের ভূবনে তার অভিষেক। আজ তার জন্মদিন। কিন্তু জন্মদিনের বিশেষ এই দিনে ভালো নেই মিয়া ভাইখ্যাত এই চিত্রনায়ক। অসুস্থ শরীর নিয়ে ইউনাইটেড হাসপাতালের ভর্তি হয়েছেন তিনি।

ফারুক বলেন, প্রচণ্ড জ্বর নিয়ে গত রোববার হাসপাতালে ভর্তি হয়েছি। দুইবার করোনা টেস্ট করা হয়েছে। দুবারই নেগেটিভ এসেছে। কিন্তু জ্বরটা কোনোভাবেই কমছে না। শরীরটা এখনো গরম। তবে আগের তুলনায় এখন কিছুটা ভালো লাগছে। সবাই আমার জন্য দোয়া করবেন।

জন্মদিন প্রসঙ্গে এই অভিনেতা বলেন, করোনাকালীন এই সময়ে তো কিছু করার নেই। তাছাড়া আমি কখনো নিজের জন্মদিন পালন করি না। এই মাসে সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যাকরা হয়েছে। মহান এই মানুষটিকে যে মাসে হারিয়েছি, সে মাসে আনন্দ-উল্লাস করা, আমার মনও টানে না। তাই ৭৫র ১৫ আগস্টের পর থেকে আমি জন্মদিন পালন করি না।

ফারুক আরও বলেন, জন্মদিন আসার মানে হচ্ছে, বয়স ফুরিয়ে আসা। এদিন আনন্দ-উল্লাস না করে, মানুষের জন্য কি করতে পেরেছি, তা মনে করা। নিজেকে তৈরি করা। একদিন সবাইকে দুনিয়া ছেড়ে চলে যেতে হবে। চলে যাওয়ার কদিন পরই মানুষ তাকে ভুলে যাবে। কিন্তু মানুষের মাঝে বেঁচে থাকবে তার কাজ। তাই মানুষের জন্য কাজ করতে চাই। আমি সারাজীবন চেষ্টা করেছি, মানুষের পাশে থাকতে। সিনেমা বলেন আর ব্যক্তিজীবন বলেন, সব সময়ই মানুষের জন্য কাজ করেছি। তাই দেশের মানুষ আমাকে ভালোবাসে, স্মরণ করে। তাদের সেবা করার আরও একটি সুযোগ দিয়েছে।

 

আরও