সিলেটে নতুন করে ৯৪ জন করোনায় আক্রান্ত

সিলেটে বিভাগে নতুন করে আরও ৯৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে সিলেট বিভাগে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ হাজার ৬৫২ জনে। এর মধ্যে ৭ হাজার ৫৪০জন করোনা রোগী সুস্থ হয়ে ওঠায় বর্তমানে এ বিভাগে করোনার সক্রিয় রোগী রয়েছেন মোট ৩ হাজার ১১২ জন।

শুক্রবার (২৮ আগস্ট) সিলেটের দুটি ল্যাবে পরীক্ষার ফলাফলে এদের করোনা পজেটিভ আসে। এর মধ্যে এমএজি ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে ১৯ ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ৭৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, শুক্রবার এ ল্যাবে নমুনা পরীক্ষায় ১৯ জনের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া গেছে। আক্রান্তদের মধ্যে সিলেটের ১৪ জন, সুনামগঞ্জের দুজন, হবিগঞ্জের একজন ও মৌলভীবাজারের দুজন রয়েছেন।

একই দিন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে নতুন করে আরও ৭৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এদিন এই ল্যাবে ২৮২টি নমুনা পরীক্ষায় ৭৫ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে সিলেটের ২৮ জন, সুনামগঞ্জের ১৫ জন, হবিগঞ্জের ৩২ জন রয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রধান প্রভাষক জি এম নুরুন্নবী আজাদ জুয়েল এ তথ্য নিশ্চিত করে বলেন, গত ২৪ ঘণ্টায় সুনামগঞ্জ জেলার ৮০ জন, হবিগঞ্জ জেলার ৪৬, মৌলভীবাজার জেলার ৫৩ ও সিলেট জেলার ৮৩ জনসহ সর্বমোট আরও ২৬২ জনের নমুনা সংগ্রহ করা হয়। এছাড়া আগের ২০টিসহ শুক্রবার মোট ২৮২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্য ৭৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

 

আরও