সর্বশেষ

ওসমানী বিমানবন্দরকে পূর্ণাঙ্গ আন্তর্জাতিক বিমানবন্দরে রূপান্তর সহ বৃহত্তর সিলেটবাসীর বিভিন্ন দাবি বাস্তবায়নে প্রধানমন্ত্রী বরাবর জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা’র স্মারকলিপি প্রদান

 ওসমানী বিমানবন্দরকে পূর্ণাঙ্গ আন্তর্জাতিক বিমানবন্দরে রূপান্তর সহ বৃহত্তর সিলেটবাসীর বিভিন্ন দাবি বাস্তবায়নে নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেটের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি প্রদান করেছে জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা। স্থানীয় সময় ১ সেপ্টেম্বর মঙ্গলবার দুপুরে নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসার কাছে স্মারকলিপি হস্তান্তর করেন জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা’র সভাপতি ময়নুল হক চৌধুরী হেলাল, সাধারণ সম্পাদক মিজানুর রহমান চৌধুরী শেপাজ, সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ নিউইয়র্ক’র সভাপতি শেলী এ মুবদি, বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপিকা রানা ফেরদৌস চৌধুরী ও সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ নিউইয়র্ক’র কো-অর্ডিনেটর খলকু কামাল।

স্মারকলিপিতে উল্লেখিত প্রধানমন্ত্রীর নিকট দাবিগুলোর মধ্যে রয়েছে ওসমানী বিমানবন্দরকে পূর্ণাঙ্গ আন্তর্জাতিক বিমানবন্দরে রূপান্তর, বিমানবন্দরের উভয় পাশে গুরুত্বপূর্ণ ২টি বাইপাস নির্মাণ, সিলেট-ঢাকা ৬ লেন ও সিলেট-আখাউড়া ডাবল রেললাইন নির্মাণ, সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় এবং সিলেট ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা।

স্মারকলিপি প্রদানের সময় অন্যদের মধ্যে কনস্যুলেটের সামনে উপস্থিত ছিলেন জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা’র সহ সভাপতি আহবাব হোসেন চৌধুরী, মোহাম্মদ জুসেফ চৌধুরী, মোহাম্মদ শফি উদ্দিন তালুকদার ও মঞ্জুর হোসেন চৌধুরী জগলুল, সহ সাধারণ সম্পাদক লোকমান হোসেন, সাংগঠনিক সম্পাদক মানিক আহমেদ ও কার্যকরী সদস্য

হেলিম উদ্দিন, সাবেক উপদেষ্টা ছদরুন নূর, আব্দুস শহীদ, সাবেক সহ সভাপতি মাওলানা সাইফুল আলম সিদ্দিকি, তোফায়েল চৌধুরী, মির্জা মামুন রশিদ, সাবেক প্রচার সম্পাদক আবদুল করিম, কাতার জলালাবাদের সাবেক সভাপতি নজরুল ইসলাম, বৃহত্তর সিলেট গণদাবী পরিষদ যুক্তরাষ্ট্র ইন্ক’ সভাপতি আজিমুর রহমান বোরহান, মৌলভীবাজার ডিস্ট্রিক্ট এসোসিয়েশনের সভাপতি ফজলুর রহমান, সাধারণ সম্পাদক মিজানুর রহমান, ফোবানার

সাবেক কনভেনার এমাদ চৌধুরী,জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির সভাপতি ফখরুল ইসলাম দেলোয়ার, সিলেট সদর সমিতি সভাপতি দেওয়ান শাহেদ চৌধুরী, সাধারণ সম্পাদক হুমায়ুন চৌধুরী, বিশ্বনাথ প্রবাসী কল্যাণ সমিতির সভাপতি মনির আহমদ, জকিগঞ্জ সমিতির সভাপতি আব্দুল হক, সাধারণ সম্পাদক ইফজাল চৌধুরী, শ্রীমঙ্গল এসোসিয়েশনের সভাপতি মামুনুর রশিদ শিপু সাধারণ সম্পাদক চমন এলাহি, ছাতক সমিতি সভাপতি আব্দুল খালিক, সাধারণ সম্পাদক রইছ রহমান, এস্টোরিয়া বাংলাদেশী এসোসিয়েশনের সাধারণ সম্পাদক জাবেদ উদ্দিন, তানিম চৌধুরী, বালাগঞ্জ ওসমানীনগর সমিতির সাধারণ সম্পাদক সৈয়দ এনাম আহমদ, সিলেট সদর সমিতির উপদেষ্টা মনসুর চৌধুরী, বন ও পরিবেশ মন্ত্রীর ভাই ময়েজ উদ্দিন আহমেদ প্রমুখ।

কনসাল জেনারেল সাদিয়া জেবুননেসা স্মারকলিপি গ্রহণ করে বলেন, তিনি স্মারকলিপিটি যথাযতভাবে প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী এবং পরিকল্পনামন্ত্রীর নিকট পৌঁছে দেবেন।
এসময় সভাপতি ময়নুল হক চৌধুরী হেলাল এবং সাধারণ সম্পাদক মিজানুর রহমান চৌধুরী শেফাজ কনসাল জেনারেল সাদিয়া জেবুননেসা সহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

প্রধানমন্ত্রীর নিকট প্রেরিত স্মারকলিপি :

সিলেটের প্রাণের দাবিগুলো দ্রুত বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রীর একান্ত সুদৃষ্টি কামনা

বহির্বিশ্বে বসবাসরত সিলেট বিভাগের বিভিন্ন সামাজিক সংগঠনের পক্ষ থেকে বিশ্বের রাজধানী খ্যাত নিউইয়র্কস্থ বাংলাদেশ কনসুলেটের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান
মাননীয় প্রধানমন্ত্রী,
দিন বদলের রাজনীতি ও ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে দেশের রাজনৈতিক অঙ্গনে এক নতুন সংস্কৃতির সূচনা করেছেন আপনি। আপনাকে অভিনন্দন। আপনার অবগতির জন্য কয়েকটি বিষয় উল্লেখ করছি আমরা প্রবাসী হিসেবে। আপনি নিশ্চয়ই জানেন যে, বাংলাদেশের মহান স্বাধীনতাযুদ্ধে দেশে ও প্রবাসের সর্বত্র সিলেটবাসীর ভূমিকা ছিল অগ্রগণ্য। যুক্তরাষ্ট্রে মুক্তিযুদ্ধকে সংগঠিত করতে কাজী শামসউদ্দীনের ভূমিকার কথা মুক্তিযুদ্ধ ও প্রবাসীদের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে। যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন দেশে বর্তমানে প্রায় ৩০ লক্ষ সিলেটি অবস্থান করছেন, যারা দেশের অর্থনীতিতে বৈদেশিক মুদ্রার বড় যোগানদাতা। গত বারের নির্বাচনে বৃহত্তর সিলেটের ১৯টি আসনের মধ্যে ১৭টি আসনই পেয়েছে আওয়ামী লীগ তথা মহাজোট। এই হিসেবে সিলেটবাসীর চাওয়া-পাওয়া ও প্রত্যাশা আপনার সরকারের কাছে ব্যাপক। এই হিসেবে এক কোটি বৃহত্তর সিলেটবাসীর দীর্ঘদিনের দাবিগুলোর প্রতি সদয় দৃষ্টি দিয়ে সকলকে কৃতজ্ঞতা প্রকাশে আবদ্ধ করবেনÑ এটাই আমাদের প্রত্যাশা।
মাননীয় প্রধানমন্ত্রী, দাবিগুলো হচ্ছেÑ
ওসমানী বিমানবন্দরকে পূর্ণাঙ্গ আন্তর্জাতিক বিমানবন্দরে রূপান্তর : সিলেট বিভাগের লাখ লাখ প্রবাসীদের স্বার্থে একনেকে অনুমোদিত ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে আন্তর্জাতিক টার্মিনাল ভবন, ৬টি বোর্ডিং ব্রিজ, হ্যাঙ্গার ও কার্গো কমপ্লেক্স এবং ভিআইপি টার্মিনালসহ প্রকল্পটি জরুরি ভিত্তিতে বাস্তবায়ন।
প্রবাসীদের স্বার্থে এয়ারপোর্টের উভয় পাশে গুরুত্বপূর্ণ ২টি বাইপাস নির্মাণ : এয়ারপোর্টের পূর্ব দিকে সাহেব বাজার হয়ে জাকারিয়া সিটির পাশ দিয়ে সুরমা গেইট ভায়া সিলেট জাফলং রাস্তা পর্যন্ত চার লেনের নতুন একটি বাইপাস নির্মাণ হলে গোলাপগঞ্জ, বিয়ানীবাজার, জকিগঞ্জ, বড়লেখা, কানাইঘাট, জৈন্তাপুর ও গোয়াইনঘাটের প্রবাসীরা আম্বরখানার ভয়াবহ যানজট এড়িয়ে এ বিকল্প পথ দিয়ে যার যার গন্তব্যে দ্রুত যাতায়াত করতে পারবেন। পাশাপাশি এয়ারপোর্ট থেকে বাদাঘাট তেমুখী পর্যন্ত ৬ লেনের সড়ক নির্মাণ কাজ দ্রুত শেষ হলে মৌলভীবাজার, হবিগঞ্জ ও সুনামগঞ্জ জেলার সকল উপজেলার প্রবাসীরা আম্বরখানার ট্রাফিক জ্যাম এরিয়ে উক্ত বাইপাস দিয়ে দ্রুত সময়ে চলে যাবেন।
সিলেট-ঢাকা ৬ লেন নির্মাণ : অতি দ্রুত সরকারের অনুমোদিত অগ্রাধিকার প্রকল্প সিলেট-ঢাকা মহাসড়ককে ৬ লেনে রূপান্তর করা জরুরি।
স্বপ্নের সুনামগঞ্জ-নেত্রকোনা সড়ক : এর মধ্যে ১২ কিলোমিটার উড়াল সড়কসহ উক্ত সড়কটি চারলেনে বর্তমান সরকারের মেয়াদকালে দ্রুত বাস্তবায়ন করলে বদলে যাবে সিলেট বিভাগসহ পুরো ময়মনসিংহের চেহারা। স্থাপিত হবে একটি আধুনিক যোগাযোগ নেটওয়ার্ক।
বিভাগবাসীর প্রাণের দাবি
সিলেট-আখাউড়া ডাবল রেললাইন দ্রুত নির্মাণ : আমরা সিলেটবাসী শুধু ডুয়েল গেজ নয় যেভাবে ঢাকা-আখাউড়া হয়ে চট্টগ্রাম পর্যন্ত ডাবল রেললাইন নির্মিত হয়েছে সেভাবে ডুয়েল গেজসহ অবিলম্বে সিলেট-আখাউড়া ডাবল রেল লাইন চাই। পাশাপাশি রেল লাইনকে আধুনিকীকরণ।
সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন : ঢাকা, চট্টগ্রাম ও রাজশাহীর পর দেশে স্থাপিত ৪র্থ সিলেট মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো নির্মাণ শুরু এবং দ্রুত বাস্তবায়ন। দাবিটি পূরণ করায় মাননীয় প্রধানমন্ত্রীকে সিলেট বিভাগবাসীর পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ।
সিলেট ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা : বুয়েট, চুয়েট, কুয়েট, রুয়েট ও ডুয়েট নামে দেশে যে ৫টি ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয় রয়েছে; সঙ্গত কারণেই দেশের তৃতীয় গুরুত্বপূর্ণ সিলেট বিভাগীয় নগরীতে ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠা করা অত্যান্ত জরুরি।
প্রবাসী বাংলাদেশীরা দেশ ও জাতির সম্পদ। প্রবাসীরা প্রতি বছর ৮ বিলিয়ন ডলার দেশে প্রেরণ করেন। তাই সরকারের উচিত প্রবাসীদের যে সমস্ত সম্পত্তি দেশে রয়েছে তা সুরক্ষায় বিশেষ ব্যবস্থা গ্রহণ। এ ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রীর আন্তরিক হস্তক্ষেপ কামনা করছি।

দেশ-বিদেশে সর্ববৃহৎ সংগঠন
জালালাবাদ এসোসিয়েশন, ঢাকা
সভাপতি : ড. এ কে আবদুল মুবিন, ফোন : ০১৭১৩০১৪৯২৪
সম্পাদক : এডভোকেট জসিম উদ্দিন আহমেদ, ০১৭৫৫-৫৩৩৪৯৯
জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা ইন্ক
সভাপতি, ময়নুল হক চৌধুরী হেলাল – ৮৬০-৯৩৮-৬৭১৮
সম্পাদক, মিজানুর রহমান চৌধুরী শেফাজ – ৯১৭-৯২২-৭৭৭৬
জালালাবাদ এসোসিয়েশন, মিশিগান
সভাপতি, নজরুল ইসলাম – ৩১৩-৯০৩-৭৭০৮
সম্পাদক, হোসেন সুলেমান – ৩১৩-৩৭৭-১৫৬১
জালালাবাদ এসোসিয়েশন, ক্যালিফোর্নিয়া
সভাপতি, শামছুজ্জামান বাচ্চু – ৮১৮-২১৯-৮১৭৩
সম্পাদক, বদরুল আলম মাসুদ – ৮১৮-৬২৫-৯৬০০
জালালাবাদ এসোসিয়েশন, কানাডা
সভাপতি, দেবব্রত দে তমাল – ৫১৬-৫৬৮-৭৯৪২
সম্পাদক, মাহবুব আহমদ চৌধুরী রনী – ৪১৬-৬৯৯-১৫০০
জালালাবাদ এসোসিয়েশন, ব্রাজিল
সভাপতি, মিজানুর রহমান স্বপন – ৫৫৬১৮৬৩৩২২০০
সম্পাদক, মহসিন আহমদ – ৫৫১১৯৫৮১৬৪৯৯৪
জালালাবাদ এসোসিয়েশন, আর্জেন্টিনা
সভাপতি, মিজানুর রহমান – ফোন : ৫৪৯১১২৭৫১৫৪৫
সম্পাদক, দেলাওয়ার আহমদ – ফোন : ৫৪৯১১৩৮৫৫০৬৮২
জালালাবাদ এসোসিয়েশন, ব্রিটেন
সভাপতি, মুহিবুর রহমান মুহিব – ফোন : ৪৪৭৮৪৬৭৫৩১৩১
সম্পাদক, আমিনুল হক জিলু – ফোন : ৪৪৭৯০৩৮১৬৯৮৬
বৃহত্তর জালালাবাদ এসোসিয়েশন, স্পেন
সভাপতি, আল মামুন – ফোন : ৩৪৬৩২৪৭৬২৮৫
সম্পাদক, ইসলাম উদ্দিন – ৩৪৬৩২২০০১৩৮
জালালাবাদ এসোসিয়েশন, সুইডেন
সভাপতি, খালেদ চৌধুরী – ৪৬৭৩০৭৯৬৯৯৮
সম্পাদক, আতাউল করীম – ৪৬৭৩৩৬২৭৫১৬
জালালাবাদ এসোসিয়েশন, ইতালি
সভাপতি, ওলিউদ্দিন শামীম – ফোন : ৩৯৩৩৮২৬০২৫১৭
সম্পাদক, সাব্বির আহমদ – ফোন : ৩৯৩২৮৮৬২০৯১০
জালালাবাদ কল্যাণ সংঘ, রোম-ইতালি
সভাপতি, জামিল আহমদ – ৩৯৩২৮৮০৮২৩০৮
সম্পাদক, বাবুল আহমদ – ৩৯৩৪৯৬৮৮৮১৫৯
জালালাবাদ এসোসিয়েশন, পর্তুগাল
সভাপতি, সেলিম চৌধুরী – ৩৫১৯৩৩৪৬৯৪৭৬
জালালাবাদ এসোসিয়েশন, ফ্রান্স
সভাপতি, হেনু মিয়া – ৩৩৬৬২৫৫০১৪০
সম্পাদক, আলী হোসেন – ৩৩৭৬৯৫৫৭০২০
জালালাবাদ এসোসিয়েশন, অস্ট্রিয়া
সভাপতি, নাসির উদ্দিন – ৪৩৬৬০৬৯৫০৭৬৭
সম্পাদক, মঞ্জুর হোসেন খান – ৪৩৬৭৮১২১৫০০৭
জালালাবাদ এসোসিয়েশন, অস্ট্রেলিয়া
সভাপতি, এ কে এম হেলাল – ৬১৪০৪০১১৪৫৯
সম্পাদক, জিল্লুর রহমান – ৬১৪৩৩৪৪০০২৯
জালালাবাদ এসোসিয়েশন, মালয়েশিয়া
সভাপতি, সোনাহর খান – ৬০১৬৩৬৫৬৫৪২
সম্পাদক, মো: ইব্রাহিম লোদী – ৬০১৮৯৮২১০৫৩
জালালাবাদ এসোসিয়েশন, রিয়াদ
সভাপতি, কাপ্তান হোসেন – ফোন : ৯৬৬৫৩২৪৭৭৬৭৭
সম্পাদক, নুরুজ্জামান সুমন – ফোন : ৯৬৬৫৫৯৬৩১৩৫২
জালালাবাদ এসোসিয়েশন, মিসর
সভাপতি, আবুল কালাম আজাদ – ২০১১১৫৪৯২৬১০
সম্পাদক, আব্দুস শহীদ – ২০১১২৪১৯০১৩৮
জালালাবাদ এসোসিয়েশন, কুয়েত
সভাপতি, আব্দুল হাই মামুন – ফোন : ৯৬৫৯৭৫৪৯১০৩
সম্পাদক, মইনুল আল ইসলাম – ৯৬৫৯৯১১৪৫৯৪
জালালাবাদ এসোসিয়েশন, বাহরাইন
সভাপতি, কয়েছ আহমদ – ফোন : ৯৭৩৩৩৭৪৪৮৮১
সম্পাদক, মিসবাহ আহমদ – ফোন : ৯৭৩৩৯৯২৪৯৯৫
জালালাবাদ এসোসিয়েশন, কাতার
সভাপতি, নজরুল ইসলাম – ফোন : ৯৭৪৫৫৮৭৩০৪৯
সম্পাদক, আহমেদ ছালেক – ফোন : ৯৭৪৫৫০৯৫৪৮৪
জালালাবাদ প্রবাসী কল্যাণ সমিতি, সিলেট
সভাপতি, আব্দুর রহমান চৌধুরী – ০১৭১১-১৪৮৩৮৭
সম্পাদক, এহসানুল হক তাহের – ০১৭১২-০৯১১৯৭

বিভিন্ন দেশে সামাজিক সংগঠন
গ্রেটার সিলেট ডেভেলপমেন্ট ইউকে
চেয়ারম্যান, ব্যারিস্টার আতাউর রহমান – ফোন : ৪৪৭৯৩০৮৪৫৭৯৬
সম্পাদক, খসরু খান – ফোন : ৪৪৭৯৪৪৬১৩৯২১
সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ, নিউইয়র্ক
সভাপতি, শেলী মুবদী – ফোন – ৬৪৮-৩১৯-৪৪৪৫
সিনিয়র সহ-সভাপতি, অধ্যাপিকা রানা ফেরদৌস চৌধুরী – ফোন : ৯১৭-৩৩০-০৩৭৪
কো-অর্ডিনেটর, খলকু কামাল – ফোন : ৭১৮-৫১৮-০৫২৯
বৃহত্তর সিলেট গণদাবী পরিষদ, যুক্তরাষ্ট্র ইন্ক
সভাপতি, আজিমুর রহমান বোরহান – ফোন : ৯১৭-৫৭৯-১৭০৫
সম্পাদক, আব্দুল হাই – ফোন : ৩৪৭-৫৪৯-৮৪৭১
সিলেট ডিভিশন ইন কুইবেক, কানাডা
সভাপতি, মাহমুদ মিয়া – ফোন : ৫১৪-৯১৭-৫৪৪৪
সম্পাদক, অপু ধর – ফোন : ৫১৪-৫৮৩-৩৯১৮
গ্রেটার সিলেট এসোসিয়েশন, জার্মান
সভাপতি, রেজাউল হক চৌধুরী কামরান – ফোন : ৪৯১৭০২১৩০৪৪১
সম্পাদক, নজরুল ইসলাম খালেদ – ফোন : ৪৯১৭৬৪১৫৫৯১৪
শাহজালাল ফেডারেশন, গ্রীক
বর্তমান দায়িত্বে আছেন জুলহাস মিয়া – ফোন : ৩০৬৯৪৩২৫৬৯৬৩
কাচা মিয়া – ফোন : ৩০৬৯৪৭২৪১৯৮৪
বৃহত্তর সিলেট ফ্রেন্ডশিপ সোসাইটি, আয়ারল্যান্ড
সভাপতি, হামিদুর নাসির – ফোন : ৩৫৩৮৬১০৬৯০৪০
গ্রেটার সিলেট কাউন্সিল, ফ্রান্স
সভাপতি, হাজী হাবিব – ফোন : ৩৩-৬৬০-৭২১৭৯৫
সম্পাদক, নরুল আবেদীন – ফোন : ৩৩-৬২৭-৪৭৩২০৭
সিলেট বিভাগ সমাজকল্যাণ সমিতি, বেলজিয়াম
সম্পাদক, মোস্তাক আহমদ – ফোন : ৩২৪৮৯৩০৮২৬৫
সিলেট ডিভিশন সিটিজেন ফোরাম অব কেপটাউন দক্ষিণ আফ্রিকা
সভাপতি, মু. আছাব আলী সাহাব – ফোন : ২৭৪৫৩৪৮৯৪০
সম্পাদক, সামস নুরে আলম জিলানী – ফোন : ২৭৭৪০৪৭৯৫০৬
বৃহত্তর সিলেট সমিতি, জেদ্দা
সভাপতি, রুহুল আমিন টিটু – ফোন : ৯৬৬৫৫৫০১৪৭৯৫
সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ, দুবাই
সভাপতি, হাজী আব্দুল করীম – ফোন : ৯৭১৫০৬৫৯৮৭৩৫
সম্পাদক, দেলাওয়ার হোসেন চৌধুরী – ফোন : ৯৭১৫০৭৪৬৪২৯৩
সিলেট কমিউনিটি, ব্রুনাই
সভাপতি, মোরশেদ আলম শাহীন – ফোন : ৬৭৩৭১০০৩৬৭
সম্পাদক, আনোয়ার হোসেন – ফোন : ৬৭৩২৩৪৪৪২০
শাহজালাল প্রবাসী সংগঠন, লেবানন
সভাপতি, শামীম আহমদ – ফোন : ৯৬১৭১৩৯৩৪১৫
সম্পাদক, জাহিদুর হাসান রুমান – ফোন : ৯৬১৭৬৯৯৩৯৮৫
সিলেট বিভাগ গণদাবী ফোরাম, সিলেট
সভাপতি, এডভোকেট চৌধুরী আতাউর রহমান আজাদ – ০১৭১১৯২০১৮৬
সম্পাদক, চৌধুরী দেলাওয়ার হোসেন জীলন – ০১৭১৮০৯০৭৭৮
সিলেট উন্নয়ন পরিষদ
আহ্বায়ক, আজিজ আহমদ সেলিম – ফোন : ০১৭১১৫৮০৩০৬
সদস্য সচিব, আহমেদ নুর – ফোন : ০১৭১১৩৩৪৬৫১
সিলেট চেম্বার অব কমার্স
সভাপতি, এটিএম সোয়েব – ফোন : ০১৭১৪০৫০৮৮৮
সিলেট প্রেসক্লাব
সভাপতি, ইকবাল সিদ্দিকী – ফোন : ০১৭১১০১২৭৬৭
জেলা প্রেসক্লাব
সভাপতি, তাপস দাস – ফোন : ০১৭১১৫৮০০২৬

নিউইয়র্কের বহুল প্রচারিত সাপ্তাহিক ঠিকানা সম্পাদক
এম এম শাহীন – ফোন : ৭১৮-৪৭২-০৭০২
সাপ্তাহিক বাংলা পত্রিকা সম্পাদক আবু তাহের – ফোন : ৭১৮-৪৮২-৯৯২৩
সাপ্তাহিক প্রথম আলো আবাসিক সম্পাদক ইব্রাহিম চৌধুরী খোকন – ফোন : ৭১৮-৩০৮-৫০২০
মাসিক সমীক্ষা (সমীক্ষা সম্পাদক) রশীদ জামিল – ফোন : ৬৪৬-৩৯৩-৬২৫০
মাসিক দাওয়াত সম্পাদক অধ্যাপক মাওলানা মুহিবুর রহমান – ফোন : ৭১৮-৮২৭-০৩০৮
মৌলভীবাজার ডিস্ট্রিক্ট এসোসিয়েশন
সভাপতি, ফজলুর রহমান – ফোন : ৭১৮-২০০-৯৫৯৬
সম্পাদক, মিজানুর রহমান – ফোন : ৯১৭-৬১৩-০৮৭০
মৌলভীবাজার ডিস্ট্রিক্ট সোসাইটি অব আমেরিকা
সভাপতি, সোহানুর রহমান টুটুল – ফোন : ৩৪৭-৭৫৪-৮৬৬৪
সম্পাদক, সৈয়দ মামুন – ফোন : ৬৪৬-৩৫৪-৬১৩৪
ইউনাইটেড মৌলভীবাজার
সভাপতি, মিনহাজ আহমেদ – ফোন : ৯১৭-৫৬৭-৯৪৫০
সম্পাদক, আব্দুল কাইয়ুম – ফোন : ৬৪৬-২৯৮-০৫০১
হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতি
সভাপতি, মিজানুর রহমান চৌধুরী – ফোন : ৯১৭-৬২২-৭৭৭৬
সম্পাদক, আকবর হোসেন স্বপন – ফোন : ৩৪৭-৯২৪-৬৭৫৫
হবিগঞ্জ জেলা সমিতি, ইউএসএ
সভাপতি, দেওয়ান বজলু – ফোন : ৯৭৩-৫৫৭-৭৪৫৩
সম্পাদক, সৈয়দ নুমান – ফোন : ৩৪৭-২৮৬-৯৭৩২
হবিগঞ্জ জেলা সোসাইটি
সভাপতি, দেওয়ান মোতাচ্ছির মঞ্জু – ফোন : ৬৪৬-৮৮১-৬১১৩
সম্পাদক, সামছুল আলম শামীম – ফোন : ৬৪৬-৪৯১-৮৯৪৬
সুনামগঞ্জ জেলা সমিতি
সভাপতি, জোসেফ চৌধুরী – ফোন : ৬৪৬-৩০৭-২১৩৭
সম্পাদক, তৌফিকুল আম্বিয়া টিপু – ফোন : ৮৬০-৭৯৬-৭৪৪৪
সুনামগঞ্জ সোসাইটি
সভাপতি, মোশাহিদ চৌধুরী – ফোন : ৩৪৭-৭৪৮-৫৭১৬
সম্পাদক, মাসুক মিয়া – ফোন : ৩৪৭-৭০৬-৫৯৩৬
সিলেট সদর এসোসিয়েশন
সভাপতি আব্দুল খালেক খান লায়েক – ফোন : ৬৪৬-৩৪৭-৯০০৮
সম্পাদক, দুরুদ মিয়া রুবেল – ফোন : ৭১৮-৩৫০-৬১৩৭
সিলেট সদর সমিতি
সভাপতি, দেওয়ান শাহেদ চৌধুরী – ফোন : ৯১৭-৫১৩-৯২০৫
সম্পাদক, হুমায়ুন চৌধুরী – ফোন : ২০৩-৩১৯৩-৭৭৮৮
ওসমানীনগর সমিতি
সভাপতি, বসির উদ্দিন – ফোন : ৭১৮-৮০৯-৮৯৭৯
সম্পাদক, আব্দুস সালাম – ফোন : ৯১৭-৩৪০-৬৭৬০
বালাগঞ্জ ওসমানীনগর সমিতি
সভাপতি, মিজানুর রহমান – ফোন : ৬৪৬-৭৬৯-০৮০২
সম্পাদক, সৈয়দ এনাম আহমদ – ফোন : ৩৪৭-৮৫৬-৯২৬৮
বালাগঞ্জ প্রবাসী কল্যাণ সমিতি
সভাপতি, হাজী আব্দুল জলিল – ফোন : ৭১৮-৪১৫-২৮০৪
সম্পাদক, নাজমুল হোসেন চৌধুরী – ফোন : ৯১৭-৪৪৪-৯৩৬৮
দক্ষিণ সুরমা সমিতি
আহ্বায়ক, মো: রহমান বাবলু – ফোন : ৯০৮-২৩০-২৫২০
যুগ্ম আহ্বায়ক, বেলাল আহমদ – ফোন : ৯১৭-৪৪২-৯০০২
ফেঞ্জুগঞ্জ অর্গানাইজেশন অব আমেরিকা
সভাপতি, জুনেদ আহমদ চৌধুরী – ফোন : ৬৪৬-৬৪৪-৩৫১৭
সম্পাদক, কাওসারুজ্জামান কয়েছ – ফোন : ৯১৮-৮২২-২২০৭
ফেঞ্চুগঞ্জ অর্গানাইজেশন
সভাপতি, আব্দুল শহিদ দুদু – ফোন : ৬৪৬-৩৭৭-০৩১৫
সম্পাদক, শামীম মিয়া – ফোন : ৩৪৭-৩২০-৮৯৭২
বিয়ানীবাজার সামাজিক-সাংস্কৃতিক সংগঠন
সভাপতি, মকবুল রহিম কুনই – ফোন : ৩৪৭-৪৭৬-৭৭০৮
সম্পাদক, রুহুল আমিন – ফোন : ৬৪৬-৫৯৩-৩৩৪৮
বিশ্বনাথ সমিতি
সভাপতি, মনির আহমদ – ফোন : ৯১৭-৮৬৩-৩৮২৪
সম্পাদক, আব্দুল মনাফ – ফোন : ৯১৭-৪০২-৯৪২২
গোলাপগঞ্জ সোসাইটি অব নিউইয়র্ক
সভাপতি, হেলিম উদ্দিন আহমদ – ফোন : ৬৪৬-২৫৮-৬৪৭৩
সম্পাদক, ওমেল চৌধুরী – ফোন : ৩৪৭-৫৭৩-৫৫৭২
জকিগঞ্জ সমিতি
সভাপতি, আব্দুল হক – ফোন : ৩৪৭-৭৫৭-৪৫২৮
সম্পাদক, ইফজাল চৌধুরী – ফোন : ৯১৭-৬০৭-১২৪৩
জৈন্তাপুর সমিতি
সভাপতি, ফারুক আলী – ফোন : ৬৪৬-৮৪২-৩৫২৪
সম্পাদক, আব্দুল হান্নান – ফোন : ৯১৭-২০৭-১৩২১
বৃহত্তর জৈন্তা ফাউন্ডেশন
সভাপতি, মাওলানা রশিদ আহমদ – ফোন : ৫৭১-৮৩০-৯২১৩
সম্পাদক, জামিল আনসারী – ফোন : ৩৪৭-৮৩৩-১০২৮
কানাইঘাট ওয়েলফেয়ার সোসাইটি
সভাপতি, নসিরুল হক – ফোন : ৩৪৭-২০৪-১৩৫৩
সম্পাদক, নজরুল ইসলাম – ফোন : ৯২৯-৪২১-৯৪৯৯
সিলেট এমসি সরকারি কলেজ এলামনাই এসোসিয়েশন
সভাপতি, বেলাল উদ্দিন – ফোন : ৬৪৬-৫২৫-০৭৪৪
সম্পাদক, নুরুর রহমান সাচ্চু – ফোন : ৩৪৭-২৮৫-১৪২৫
রাজনগর এসোসিয়েশন
সভাপতি, সিরাজুল ইসলাম বেগ – ফোন : ৩৪৭-৮৬৭-৬২৪৫
সম্পাদক, হারুন আলী – ফোন : ৬৪৬-২৪৪-৬০১৮
কমলগঞ্জ সোসাইটি
সভাপতি, মো: মিয়া আবজল – ফোন : ৯২৯-৩৯৯-৪০২৪
সম্পাদক, মতি লাল দে – ফোন : ৯২৯-৪৬২-৪৩৬১
শ্রীমঙ্গল এসোসিয়েশন
সভাপতি, মামুনুর রশিদ শিপু – ফোন : ৭১৮-৪১৩-০৩৮৩
সম্পাদক, চমন এলাহি – ফোন : ৭১৮-৫০১-৯৭৬১
কুলাউড়া এসোসিয়েশন
সভাপতি, আশরাফ আহমদ ইকবাল – ফোন : ৬৪৬-৫০৮-৯২৪২
সম্পাদক, এনায়েত হোসেন জালাল – ফোন : ৯১৭-৬৫১-৮৮০৩
বড়লেখা সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন
সভাপতি, মো: আব্দুল জব্বার – ফোন : ৭১৮-৫৫৯-৯৮৯২
সম্পাদক, গুলজার আহমদ – ফোন : ৩৪৭-৩০৫-৩৮১৩
জুড়ি সামাজিক ও সাংস্কৃতিক সমিতি অব ইউএসএ ইনক
আহ্বায়ক, এম এ হাসান বাতির – ফোন : ৬৪৬-৮৮৬-১৫৫০
যুগ্ম আহ্বায়ক, এম এ করিম বাবুল – ফোন : ৬৪৬-২৩৩-৮০৪৮
হবিগঞ্জ সদর সমিতি
সভাপতি, প্রফেসর আব্দুর রহমান কালাম – ফোন : ৯১৭-৪০২-০৪২৯
সম্পাদক, আবুল কালাম – ফোন : ৩৪৭-৬০৫-৯৪৪৩
মাধবপুর ফাউন্ডেশন ইউএসএ
সভাপতি, জকি উদ্দিন চৌধুরী – ফোন : ৩৪৭-২৮১-২৫৩২
সম্পাদক, শাহিনুল ইসলাম – ফোন : ৬৪৬-৬২০-৩৩৫৯
চুনারুঘাট এসোসিয়েশন অব ইউএসএ ইনক
সভাপতি, মো: আতাউর রহমান – ফোন : ৯১৭-৯৫৩-০৯৯৪
সম্পাদক, আব্দুর রফউ জলাই – ফোন : ৭১৮-৮০২-৮১৭০
নবীগঞ্জ ওয়েলফেয়ার সোসাইটি
সভাপতি, সাব্বির হোসেন – ফোন : ৩৪৭-৯৯৩-৫৭০৬
সম্পাদক, জয়নাল আহমদ – ফোন : ৬৪৬-৬২৩-৮৬১২
বৃন্দাবন এলামনাই এসোসিয়েশন
সভাপতি, সৈয়দ মুজিবুর রহমান ইকবাল – ফোন : ৯১৭-৬০৮-৮৯৫৫
সম্পাদক, আব্দুল ওয়াহেদ – ফোন : ৯১৭-৪৪৩-৯৪২৭
ছাতক সমিতি
সভাপতি, আব্দুল খালিক – ফোন : ৯১৭-৭৯২-৩৭২৬
সম্পাদক, রইছ রহমান – ফোন : ৩৪৭-৭৫৪-৮৬৬৪
গ্রেটার ছাতক সোসাইটি
সভাপতি, কামাল উদ্দিন – ফোন : ৭১৮-৫৪৮-৫০০১
সম্পাদক, উকিল আলী সোহাগ – ফোন : ৬৪৬-৬৯৩-৯২৪০

আরও