সর্বশেষ

আফগানিস্তানে ২৮ পুলিশ সদস্যকে হত্যা করল তালেবানরা

কাতারে চলমান শান্তি আলোচনার মধ্যেও আফগানিস্তানের দক্ষিণাঞ্চলের নিরাপত্তা চৌকিগুলোতে হামলার অব্যাহত রেখেছে তালেবান যোদ্ধারা। তাদের হামলায় কয়েক দিনের মধ্যে সেখানে ২৮ জন পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে বলে সরকারি কর্মকর্তারা জানিয়েছেন।

উরুজগান প্রদেশের গভর্নরের এক মুখপাত্র জানিয়েছেন, বুধবার রাত প্রথম প্রহরে তালেবানরা স্থানীয় ও জাতীয় পর্যায়ের ২৮ পুলিশ সদস্যকে প্রস্তাব দেয় যে আত্মসমর্পণ করলে তারা বাড়িতে ফিরতে অনুমতি দেওয়া হবে। এই প্রস্তাব দিয়ে পুলিশ সদস্যদের বন্দুক কেড়ে নিয়ে তালেবানরা তাদের হত্যা করে।

এই হত্যাকাণ্ডের দায় স্বীকার করেছেন তালেবান মুখপাত্র কারি ইউসুফ আহমাদি। তবে তিনি জানিয়েছেন, ওই এলাকার পুলিশ সদস্যরা আত্মসমর্পণ করতে অস্বীকৃতি জানালে এই হামলা চালানো জয়।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় এক অফিশিয়াল জানিয়েছেন, তালেবানদের এই হামলায় অন্তত ২৮ পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে। তিনজন পালিয়ে আসতে সক্ষম হয়েছে।

প্রায় কুড়ি বছরের যুদ্ধ শেষে চলতি সপ্তাহে কাতারে শান্তি আলোচনায় বসেছে তালেবান ও আফগানিস্তান সরকার। কিন্তু এর মধ্যেই আফগানিস্তানের নিরাপত্তা বাহিনীর ওপর হামলা চালিয়ে যাচ্ছে তালেবানরা। গত রোববার তাদের হামলায় ১৪ আফগান পুলিশকে হত্যা করে তারা।

 

আরও