আইপিএলে ডাক পেয়েছেন জাহানারা ও সালমা

আইপিএলে ডাক পেয়েছেন জাহানারা ও সালমা

আইপিএলের দুই আসর আগে নারীদের খেলাও চালু করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। নারী ক্রিকেটের প্রসারে নিজস্ব তহবিল থেকে দল গড়েছে বিসিসিআই। যে টুর্নামেন্টে খেলেছেন বাংলাদেশের পেসার জাহানারা আলম।

নারীদের আইপিএলের এবারের আসরেও খেলবেন জাহানারা। ভাগ্যের শিকে ছিঁড়তে পারে সালমা খাতুনেরও। বিসিবির কাছে এই দুই নারী ক্রিকেটারকে চেয়েছে বিসিসিআই। ৪ থেকে ৯ নভেম্বর দুবাইয়ে হবে তিন দলের নারী আইপিএল। পুরুষদের খেলার বিরতিতে হবে মেয়েদের টুর্নামেন্ট। ২০১৮ সালে আইপিএলে নারীদের খেলা অন্তর্ভুক্ত করা হয় পরীক্ষামূলকভাবে। দুটি দলের মধ্যে একটি ম্যাচ হয়েছে সেবার।

গত বছর থেকে তিন দল নিয়ে হচ্ছে নারীদের টি২০ টুর্নামেন্ট। রাউন্ড রবিন লিগের পর ফাইনাল খেলেছে দুই দল। তিন দলের টুর্নামেন্টে জাহানারা দারুণ খেলে নিজের জায়গা করে নিয়েছেন। তার পারফরম্যান্স আগ্রহ বাড়িয়েছে বাংলাদেশের নারী ক্রিকেটে। এবার তাই দুজনকে ডেকেছে বিসিসিআই।

দুজনেই দল চূড়ান্ত হওয়ার অপেক্ষায়। সুযোগ পেলে এবার আরও ভালো করার চেষ্টা করবেন তারা। সেক্ষেত্রে জাহানারা আলমরা দেশের অগ্রবর্তী প্রতিনিধি হিসেবে করোনাকালে দেশের বাইরে ক্রিকেট খেলবেন। করোনার কারণে দেশে খেলাধুলা বন্ধ থাকলেও অনুশীলনে রয়েছেন নারী ক্রিকেটাররা।

 

আরও