অনশনে অসুস্থ হয়ে পড়েছেন ঢাবির সেই ছাত্রী

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর ও ছাত্র অধিকার পরিষদের সাময়িক অব্যাহতি প্রাপ্ত আহ্বায়ক হাসান আল মামুনসহ আরও চার জনের গ্রেফতারের দাবিতে আমরণ অনশনে বসা সেই ছাত্রী অসুস্থ হয়ে পড়েছেন৷ শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে তিনি অসুস্থ হয়ে পড়লে তাৎক্ষণিক তাকে স্যালাইন দেওয়া হয়৷

বৃহস্পতিবার (৯ অক্টোবর) রাত সাড়ে ৮টার সময় আমরণ অনশনে বসেন তিনি৷ অসুস্থতার বিষয়টি তিনি নিজেই এ প্রতিবেদককে জানিয়েছেন। ওই ছাত্রীকে হাসপাতালে নেওয়ার কথা বললেও তিনি যেতে রাজি হননি।

ওই ছাত্রী এ প্রতিবেদককে বলেন, ‘শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে অসুস্থবোধ করি৷ তখন বমি হয় আমার৷’

শুক্রবার ওই ছাত্রী বলেন, ‘অনশনের কারণে শারীরিকভাবে কিছুটা দুর্বল হয়ে পড়েছি৷ কথা বলতে কষ্ট হচ্ছে৷ কিন্তু আসামিরা গ্রেফতার না হওয়া পর্যন্ত অনশন ভাঙবো না৷ আমার সঙ্গে যা হয়েছে, তা যেন অন্য কারও সঙ্গে না হয় সেই জন্যই এই ত্যাগ স্বীকার করছি।’

প্রসঙ্গত, ওই ছাত্রী ২০ সেপ্টেম্বর লালবাগ থানায় মামলাটি করেন৷ এরপর ২১ সেপ্টেম্বর বাদী কোতোয়ালি থানায় একই অভিযোগে আরেকটি মামলা করেন তিনি।

মামলার আসামিরা হলেন হাসান আল মামুন, নাজমুল হাসান, নুরুল হক নুর, মো. সাইফুল ইসলাম, নাজমুল হুদা ও আবদুল্লাহ হিল বাকি। এর মধ্যে মূল অভিযুক্ত হাসান আল মামুন, আর নুরের বিরুদ্ধে ধর্ষণে সহায়তার অভিযোগ আনা হয়েছে।

 

আরও