সিলেটে এবারও ঈদের নামাজ মসজিদে ঈদগাহ নয়

 এবার ঈদের নামাজ পড়তে হবে মসজিদে। গত বছরের মতো এবারও ঈদগাহ বা খোলা জায়গার পরিবর্তে ঈদের জামাত নিকটস্থ মসজিদে আদায় করার জন্য অনুরোধ জানিয়ে ছিল ধর্ম মন্ত্রণালয় ফলে এ বছরও সিলেট নগরীর কোনো ঈদগাহ হবে না ফিতরের জামাত। সরকারের নির্দেশনা মোতাবেক এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

তিনি জানান, করোনার কারণে সিলেট নগরীর শাহী ঈদগাহসহ কোনো ঈদগাহেই ঈদের জামাআত অনুষ্ঠিত হবে না। শুধু বিভিন্ন মসজিদে ঈদের নামাজ আদায় করা হবে। প্রয়োজনে একাধিক জামাআত অনুষ্ঠিত হবে। জামাআতের সময় মসজিদ কমিটি নির্ধারণ করে দেবেন।

উল্লেখ্য- গত (২৬এপ্রিল) ধর্ম মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত আদেশ জারি করে জানানো হয়, বর্তমান পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে চলা অতি জরুরি। ইতোমধ্যে মসজিদে নামাজ আদায়ে কতিপয় নির্দেশনা জারি করা হয়েছে। ইসলামি শরিয়তে ঈদগাহ বা খোলা জায়গায় পবিত্র ঈদুল ফিতরের নামাজের জামাত আদায়ের ব্যাপারে উৎসাহিত করা হয়েছে। কিন্তু বর্তমানে সারা বিশ্বসহ আমাদের দেশে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিজনিত কারণে মুসল্লিদের জীবনের ঝুঁকির কথা বিবেচনা করা হচ্ছে। এ কারণে এবার ঈদগাহ বা খোলা জায়গার পরিবর্তে ঈদের নামাজের জামাত নিকটস্থ মসজিদে আদায় করার জন্য অনুরোধ করা হলো। প্রয়োজনে একই মসজিদে একাধিক জামাত করা যাবে।

আরও