“গোল্ডেন এজ সেন্টার” নামে সিনিয়রস্ ক্লাবের শুভ উদ্বোধন।

গত শনিবার ৯ অক্টোবর, ২০২১ সন্ধ্যা ছয়টায় টরন্টো’র ৩০০০ ড্যানফোর্থ এ্যভেনিউতে “গোল্ডেন এজ সেন্টার” নামে সিনিয়রস্ ক্লাবের শুভ উদ্বোধন করেন একুশে ও বাংলা একাডেমী পদকপ্রাপ্ত দেশ বরেণ্য কবি আসাদ চৌধুরী। অনাড়ম্বরপূর্ণ এই অনুষ্ঠানে এমপিপি ডলি বেগম সহ কমিউনিটির বিশিষ্টজনেরা উপস্থিত হয়ে প্রবাসী বাংলাদেশী বয়োজ্যেষ্ঠদের জন্য এ ধরনের উদ্যোগকে স্বাগত জানান এবং এর সফলতা কামনা করেন। কোভিডকালীন সময়ের স্বাস্থ্যবিধি বিবেচনায় খুবই সীমিত পরিসরে এই উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয় ৩০০০ ড্যানফোর্থে এ্যভেনিউতে “গোল্ডেন এজ সেন্টারে” (ইউনিট- ৫, কক্ষ নং ১৪)। এই স্থানটি পূর্বে “মিজান কমপ্লেক্স অডিটরিয়াম” নামে বহুল পরিচিত ছিল।

গোল্ডন এজ সেন্টারের উদ্দ্যোক্তা ব্যারিস্টার বিজুয়ান রহমান জানান যে, সেন্টারটিতে থাকবে ছোট্ট একটা লাইব্রেরী, আরাম করে বসে বই/পত্রিকা/সাময়িকী পড়ার ব্যবস্থা, সমবয়সীদের সাথে টেবিল টেনিস, ক্যারম-দাবা-লুডু খেলার সুযোগ, ইন্টারনেট সহ কম্পিউটার আর বিশাল স্ক্রিন এর টিভির ব্যবস্থা। সাথে থাকবে বিনামূল্যে চা-বিস্কুটের ব্যবস্থা। সেইসাথে থাকবে বিশেষজ্ঞদের পরিচালনায় নিত্যদিনের প্রয়োজনীয় বিভিন্ন বিষয়ের উপর ছোট-ছোট ইনফরমেটিভ প্রোগ্রাম। সেন্টারের ওপেন আওয়ারে যে কোনো বিপদে অথবা প্রয়োজনে সহায়তা করার জন্য সার্বক্ষণিক একজন ব্যবস্থাপক থাকবেন। তিনি আরও জানান সেখানে প্রথম এবং একমাত্র প্রায়োরিটি হবে গুরুজনদের শারীরিক, মানসিক ও সামাজিক সুযোগসুবিধা। এই সবকিছুই হবে সম্পূর্ণ বিনামূল্যে। শুরুর দিকে সপ্তাহে ৭ দিন, প্রতিদিন দুপুর ১ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত সেন্টার খোলা থাকবে। ক্লাবের সুযোগ সুবিধা উপভোগ করতে এর সদস্য হতে হবে। তবে কোন সদস্য ফি লাগবে না। সদস্য ফর্ম ক্লাবের অফিস ডেস্কে পাওয়া যাবে। তাছাড়া সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী ইত্যাদি সংগঠন সমূহ বিকাল পাঁচটার পর অনুষ্ঠানের প্রয়োজনে সেন্টার ব্যবহারের জন্য যোগাযোগ করতে পারেন। এসমস্ত বিষয়ের প্রয়োজনে বর্তমানে ব্যবস্থাপনার দায়িত্বপ্রাপ্ত ফায়েজুল করিমের সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হচ্ছে ( Mobile no. 6474730047)। Email- goldenagecentretoronto@gmail.com.
সেন্টার সম্পর্কে আরও বিস্তারিত তথ্যের জন্য
ফেইসবুক পেজ “Golden Age Centre” এ চোখ রাখতে অনুরোধ করা হয়েছে।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-
বাংলাদেশ থিয়েটার, টরন্টেোর সভাপতি মোহাম্মদ হাবিবুল্লা দুলাল, BiES এর নির্বাহী পরিচালক ইমাম উদ্দিন, শাহানা চৌধুরী, বাংলা কাগজ সম্পাদক এম আর জাহাঙ্গীর, নাট্য নির্দেশক আহমেদ হোসেন, লেখক ও সাংবাদিক বিদ্যুত সরকার, বাংলা মেইল সম্পাদক ও এনআরবি টিভির সিইও শহিদুল ইসলাম মিন্টু, এলামনাই এসোসিয়েশনের সভাপতি ইণ্জিঃ নওশের আলি, SAWRO নির্বাহী পরিচালক সুলতানা জাহাঙ্গীর, নাট্যগুরু অরুণা হায়দার, আবাকানের সাধারণ সম্পাদক হাশমত আরা চৌধুরী (জুঁই), আজকাল সম্পাদক ও জালালাবাদ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাহবুব চৌধুরী রনি, প্রগ্রেস সেন্টারের পরিচালক ডাঃ মমিন, সংগীত শিল্পী কালা চাঁদ, সংগীত শিল্পী সোহেল ইমতিয়াজ, জালালাবাদ এসোসিয়েশনের সম্পাদক ও সমাজ সংগঠক ইলিয়াস খান, ফায়েজুল করিম, আবাকানের সাবেক সাধারন সম্পাদক ও বিক্রমপুর এসোসিয়েশনের সাবেক সভাপতি মোহাম্মদ আবূুুল বাশার, ডেনফোর্থ ইসলামিক সেন্টারের পরিচালক এনামুল হক, সুলতানা হক বাবলী, সেলিনা ভুঁইয়া, অলিউর রহমান, হাসিবুল করিম প্রমুখ।

আরও