মৌলভীবাজারে শিবিরের দুই নেতা আটক

দেশদ্রোহী ও ধ্বংসাত্মক কাজের পরিকল্পনার সময় মৌলভীবাজারে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের দুই নেতাকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। তারা মৌলভীবাজার টাউন কামিল মাদরাসার সভাপতি ও সাধারণ সম্পাদক।

শনিবার (১৬ অক্টোবর) দুপুরে জেলা পুলিশ সুপারের সম্মেলন কক্ষে প্রেস বিফ্রিংয়ের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আবু নাসের মোহাম্মদ রিকাবদার।

তিনি বলেন, মৌলভীবাজার পৌরসভার পূর্ব সুলতানপুর এলাকার একটি ভাড়া বাসায় ছাত্রশিবিরের টাউন কামিল মাদরাসার সভাপতি সাব্বির ইসলাম তানভির (২২) ও সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন বখতিয়ার (২১) বসবাস করে দেশদ্রোহী তৎপরতা চালানোর জন্যে কিছু বই, লিফলেট ও মোবাইলের মাধ্যমে বিভিন্ন ধরনের কার্যক্রম পরিচালনা করে আসছে। আমরা গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালাই এবং গতকাল শুক্রবার তাদের আটক করতে সক্ষম হই। এ সময় বিপুল পরিমাণ লিফলেট ও বই জব্দ করি।

তিনি আরও বলেন, পূজামণ্ডপকে অস্থিতিশীল করার সঙ্গে তাদের কোনো সংম্পৃক্ততা পাইনি। তবে সারা দেশে রাষ্ট্রের বিরুদ্ধে যে ষড়যন্ত্র, সেই ষড়যন্ত্রের অংশ হিসেবে তারা এখানে ছিল। এখানে আমাদের গোয়েন্দা নজরদারির কারণে তারা কোনো কিছু করতে পারেনি। এর আগেই আমরা তাদের আইনের আওতায় আনতে সক্ষম হয়েছি।

আটকৃতরা হলেন- রাজনগরের বালিগাঁও গ্রামের আব্দুল মোতালিবের ছেলে সাব্বির আহমদ তানভির ও কুলাউড়ার কর্মধা এলাকার মহি উদ্দিন আহমেদের ছেলে কুতুব উদ্দিন মো. বখতিয়ার।

উদ্ধারকৃত আলামতসমূহের মধ্যে রয়েছে ইসলামী ছাত্রশিবিরের বিভিন্ন বই, প্রকাশনা, চাঁদা আদায়ের রশিদ এবং একটি মোবাইল ফোন।

মৌলভীবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আবু নাসের মোহাম্মদ রিকাবদার জানান, তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে। বিষয়টি আরও গভীর তদন্ত চলছে। পুলিশ আদালতে রিমান্ডের আবেদন করবে।

আরও