সর্বশেষ

আধখানা ফুসফুস নিয়েই ক্যানসারকে পরাজিত করলেন ঐন্দ্রিলা

আধখানা ফুসফুস নিয়েই ক্যানসারকে পরাজিত করলেন টলিউড অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা। বুধবার (১ ডিসেম্বর) রাতে ফেসবুক স্ট্যাটাসে এ তথ্য জানিয়েছেন ঐন্দ্রিলার প্রেমিক অভিনেতা সব্যসাচী চৌধুরী।

তবে ডিসেম্বরের শেষ দিন পর্যন্ত ঐন্দ্রিলাকে ক্যানসারের চিকিৎসা নিতে হবে। বর্তমানে ক্যানসারের কোনো কোষ ঐন্দ্রিলার শরীরে নেই। সব্যসাচীর ভাষায়—‘ঐন্দ্রিলা এখন সুস্থ এবং বিপদমুক্ত। প্রতি তিনমাস পরপর তার শারীরিক পরীক্ষা করাতে হতে, চলতে হবে ডাক্তারদের পরামর্শে।’

সব্যসাচী বিস্তারিত বর্ণনা করে লিখেন—‘অস্ত্রোপচারের ধকল সামলে সম্পূর্ণ সুস্থ হয়ে শুটিং ফ্লোরে পা রাখবে ঐন্দ্রিলা। ক্যানসারের বিরুদ্ধে লড়াইকালে তার শরীর থেকে বাদ পড়েছে অর্ধেক ফুসফুস, হৃদপিণ্ডের ছাল এবং ডায়াফ্রামের একাংশ। ওষুধের পার্শ্বপ্রতিক্রিয়ায় ওজন বেড়ে গিয়েছে ঐন্দ্রিলার। সেই ওজন কমিয়ে স্বমহিমায় ফিরে আবারো ক্যামেরার সামনে শট দিবে ঐন্দ্রিলা।’

২০১৫ সালে টেন্টস নামক বিরল ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন ঐন্দ্রিলা। প্রায় দেড় বছরের লড়াই শেষে ক্যানসার জয় করেন তিনি। ১৬টি কেমোথেরাপি ও ৩৩টি রেডিয়েশনের পর সুস্থ হন এই অভিনেত্রী। কিন্তু চলতি বছরের শুরুর দিকে শুটিং সেটে অসুস্থ বোধ করায় বাড়ি ফিরে আসেন তিনি। এরপর গত ২১ ফেব্রুয়ারি চিকিত্সার জন্য দিল্লি যান ঐন্দ্রিলা। তারপর জানতে পারেন তার ফুসফুসে টিউমার।

ছোট পর্দায় ‘ঝুমুর’-এর সঙ্গে ঐন্দ্রিলার ক্যারিয়ার শুরু। এরপর ‘জীবন জ্যোতি’ ধারাবাহিকে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন ঐন্দ্রিলা। সিরিয়ালের পাশাপাশি ‘শেষ থেকে শুরু’ সিনেমায় অভিনেতা জিতের বোনের ভূমিকায় দেখা যায় ঐন্দ্রিলাকে। এছাড়াও পরিচালক অমিত দাসের পরবর্তী সিনেমায় কেন্দ্রীয় নারী চরিত্রে দেখা যাবে এই অভিনেত্রীকে।

আরও