শনিবার ঢাকায় আসছেন তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী

তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী সোলায়মান সলু একদিনের সংক্ষিপ্ত সফরে শনিবার (৮ জানুয়ারি) ঢাকায় আসছেন। এ সফরে ঢাকা ও আঙ্কারার মধ্যে নিরাপত্তা এবং সন্ত্রাস দমনে সহযোগিতা সংক্রান্ত চুক্তি স্বাক্ষরিত হবে বলে আশা করা হচ্ছে।

পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে এসব তথ্য জানা গেছে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের আমন্ত্রণে ঢাকায় আসছেন তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী। সফরে তিনি বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন।

অন্যদিকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, ৮ জানুয়ারি তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রীর বাংলাদেশ সফর নিয়ে বৃহস্পতিবার (৬ জানুয়ারি) একটি প্রস্তুতিমূলক আন্ত:মন্ত্রণালয় সভা ডেকেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

ভার্চুয়ালি অনুষ্ঠিত এ সভার সভাপতিত্ব করবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। সভায় দুদেশের স্বরাষ্ট্রমন্ত্রীর বৈঠক নিয়ে আলোচনা হবে। তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন। বৈঠকের পর দুই দেশের পুলিশ বাহিনীর মধ্যে নিরাপত্তা ও সন্ত্রাস দমনে সহযোগিতা সংক্রান্ত চুক্তি স্বাক্ষরিত হবে বলে আশা করা হচ্ছে।

সংক্ষিপ্ত এ সফরে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রীর কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের কথা রয়েছে। ওই রাতেই ঢাকা ত্যাগ করবেন সলু।

আরও