শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে লড়ছেন কাঞ্চন

 বেশ কয়েকদিন ধরেই দেশের বিনোদন জগতে শোনা যাচ্ছিল আসন্ন বাংলাদেশ শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে প্রার্থী হবেন ইলিয়াস কাঞ্চন৷ অবশেষে সে গুঞ্জন সত্যি হলো। ২০২২-২৩ সালের শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে লড়াই করছেন নন্দিত এই অভিনেতা।

বৃহস্পতিবার রাতে দেশের এক গণমাধ্যমকে এই তথ্য জানিয়েছেন ইলিয়াস কাঞ্চন নিজেই৷

তিনি জানান, ‘২০২২-২৩ সালের শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে নির্বাচন করবো। আমার সঙ্গে নিপুণ সেক্রেটারি পদে নির্বাচন করবে। এছাড়া রিয়াজ, ফেরদৌস, সাইমম, ইমন থাকবে৷ তারা কে কোন পদে নির্বাচন করবে সেটি এখনও ঠিক হয়নি। তবে আমাদের প্যানেলে থাকবে। কাঞ্চন আরও জানিয়েছেন, ফাইট ডিরেক্টর, নৃত্যপরিচালক, চিত্র পরিচালক, প্রযোজক ইন্ডাস্ট্রির প্রকৃত কাজের মানুষরাও আমাদের প্যানেলের সমর্থন দিচ্ছেন। তারা মন থেকে চাইছেন আমি নির্বাচন করি। এটাই আমাকে শক্তি যুগাচ্ছে। শিল্পীদের জন্য কিছু করতে চাই।

জানা গেছে, অভিনেত্রী নিপুণকে সেক্রেটারি করে প্যানেল হবে কাঞ্চন-নিপুণ। এখানে সহ সভাপতি পদে দেখা যাবে দুই জনপ্রিয় নায়ক রিয়াজ ও ফেরদৌসকে।

এ প্রজন্মের নায়ক সাইমন সাদিক জয়েন্ট সেক্রেটারি পদে নির্বাচন করবেন বলে জানা গেছে। আরও থাকবেন নায়ক ইমনসহ নানা প্রজন্মের তারকারা।

ক্ষমতায় এলে নিয়মিত সিনেমার ব্যবস্থা করে শিল্পীদের ককর্মসংস্থান বাড়াবেন বলে পরিকল্পনা নিয়েছেন ইলিয়াস কাঞ্চন।

উল্লেখ্য, এর আগে ১৯৮৯-৯০ সালের নির্বাচনে সেক্রেটারি ছিলেন ইলিয়াস কাঞ্চন।

এদিকে নিশ্চিত হওয়া গেছে কাঞ্চন-নিপুণের বিপরীতে আরেকটি প্যানেলের নেতৃত্ব দেবেন গত কমিটির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খান।

আরও