প্যারিসে দুর্বৃত্তদের হামলায় বাংলাদেশি নিহত

ফ্রান্সের রাজধানী প্যারিসে দুর্বৃত্তদের হামলায় সোহেল রানা(৩৮) নামের একজন প্রবাসীর মৃত্যু হয়েছে। বাংলাদেশে সোহেল রানার বাড়ি মুন্সীগঞ্জ জেলার সিরাজদীখান উপজেলার খিদিরপুর গ্রামে। দীর্ঘদিন থেকে তিনি স্ত্রী ও এক শিশু সন্তানসহ প্যারিসে বসবাস করতেন।

গত শনিবার ভোর রাতে কাজ শেষ করে প্রতিদিনের মতো বাসায় ফিরছিলেন সোহেল রানা। প্যারিসের বাস্তিল এলাকায় কিছু দুর্বৃত্ত আক্রমণ করে। এ সময় তাকে নির্মমভাবে পিটিয়ে গুরুতর আহত করা হয়। মাথায় মারাত্মক জখম হয়। পরে একজন পথচারী এম্বুলেন্সে প্যারিসের একটি হাসপাতালে নিয়ে যায় । ৩ দিন চিকিৎসাধীন অবস্থায় আজ বুধবার স্থানীয় সময় সকাল ৭ টার দিকে তার মৃত্যু হয়। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

সোহেল প্যারিসে বাস্তিল এলাকায় একটি রেস্তোরাঁয় কাজ করতেন। সোহেল রানার উপর হামলার সঠিক কারণ এখনো জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে মোবাইল, টাকা-পয়সা ছিনিয়ে নেওয়ার জন্য তাঁর ওপর হামলা চালিয়েছিলো।

তাঁর মৃত্যুতে ফ্রান্স প্রবাসী বাংলাদেশিদের মধ্যে শোকের ছায়া বিরাজ করছে। প্রবাসী বাংলাদেশিরা তাঁর মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন। এছাড়াও প্রবাসী বাংলাদেশিরা সামাজিক যোগাযোগ মাধ্যমে হ্যাশ ট্যাগের মাধ্যমে প্রতিবাদ জানাচ্ছেন। তারা ফেসবুকে পুলিশ প্রসাশনের দৃষ্টি আকর্ষন করে #JusticePourSohelRana, এবং #PréfecturedePolice লিখে প্রতিবাদ জানাচ্ছেন।

আরও