বন্যার কারণে সাবিনাদের খেলা সিলেট থেকে ঢাকায়

পাহাড়ি ঢল ও টানা বৃষ্টিতে দ্বিতীয় দফায় ভয়াবহ বন্যা দেখা দিয়েছে সিলেটসহ পাশের কয়েকটি জেলায়। এমন পরিস্থিতিতে সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরেও বন্যার পানি প্রবেশ করেছে। তবে সিলেট জেলা স্টেডিয়ামে পানি না ঢুকলেও টানা বৃষ্টিতে মাঠের অবস্থা বেশ খারাপ হয়ে গেছে। এমতাবস্থায় এই মাঠে মালয়েশিয়া নারী ফুটবল দলের বিপক্ষে বাংলাদেশের দুটি ফিফা প্রীতি ম্যাচ আয়োজন অসম্ভব হয়ে পড়েছে।

শুক্রবার (১৭ জুন) সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বাফুফের নির্বাহী কমিটির সদস্য মাহিউদ্দিন সেলিম বলেছেন, টানা বৃষ্টিতে মাঠের যে অবস্থা, তাতে খেলা আয়োজন করা সম্ভব নয়। তাই বাফুফেকে মাঠ পরিদর্শনের জন্য অফিসিয়ালি জানিয়ে দিয়েছি।

বাফুফের এই সদস্য আরও বলেন, ‘ম্যাচ আয়োজনে আমাদের প্রস্তুতি ছিল। এজন্য মাঠের ঘাস কেটেছিলাম। কিন্তু ঘাসের নিচে পানি জমে আছে। তাই আগামী ২০ জুন থেকে বাংলাদেশ প্রিমিয়ার লিগের খেলা এবং ২৩ ও ২৬ জুন মেয়েদের খেলা হওয়ার কোনো সুযোগ নেই। সিলেট শহরে অনুশীলনের কোনো মাঠও শুকনো নেই। এমনকি যে হোটেলে দল থাকবে, সেখানেও পানি উঠে গেছে। আমি যতটুকু জানি ২০ জুনের প্রিমিয়ার লিগের ম্যাচ ও মালয়েশিয়ার বিপক্ষে মেয়েদের ম্যাচ দুটি শিফট করে ঢাকায় আয়োজন করা হবে।’

এই বিষয়ে বাফুফের নারী ফুটবল কমিটির চেয়ারপার্সন ও ফিফা কাউন্সিল মেম্বার মাহফুজা আক্তার কিরণ জানান, সম্ভবত সিলেটে ম্যাচ আয়োজন করা যাবে না। তবে এই বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। যদি সিলেটে ম্যাচ আয়োজন সম্ভব না হয়, তাহলে ঢাকার কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে করতে হবে। এর বিকল্প তো নেই।

এদিকে সূত্রের খবর, আজ শুক্রবার বিকেলে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়ে গেছে। মালয়েশিয়ার বিপক্ষে সাবিনাদের ম্যাচ দুটি আগামী ২৩ ও ২৬ জুন ঢাকায় অনুষ্ঠিত হবে।

 

আরও