বিমানের ঢাকা-টরন্টো বাণিজ্যিক ফ্লাইট-এর টিকেট বিক্রয়ের শুভ সূচনা।

২৭ জুলাই থেকে শুরু ঢাকা-টরন্টো রুটে বিমানের ফ্লাইট

প্রেস রিলিজ
তারিখ: ২৬ জুন, ২০২২খ্রি.
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আগামী ২৭ জুলাই ২০২২খ্রি. তারিখ ঢাকা-টরন্টো-ঢাকা রুটে বাণিজ্যিক ফ্লাইট শুরুর নিমিত্ত টিকেট বিক্রয় শুরু করেছে। সম্মানিত যাত্রীগণ দেশে বিদেশে অবস্থিত বিমানের যে কোন সেলস্ সেন্টার, বিমান অনুমোদিত যে কোন ট্রাভেল এজেন্সি, বিমানের বাণিজ্যিক ওয়েবসাইট www.biman-airlines.com ও কলসেন্টার ০১৯৯০৯৯৭৯৯৭ থেকে এ রুটের টিকেট ক্রয় এবং আনুষঙ্গিক সেবাসমূহ গ্রহণ করতে পারবেন। তবে কানাডাস্থ ট্রাভেল এজেন্সি থেকে টিকেট ক্রয়ের বিষয়টি এখনও Activation পর্যায়ে রয়েছে।

ঢাকা-টরন্টো রুটে সপ্তাহে দুইটি ফ্লাইট পরিচালিত হবে। ঢাকা থেকে প্রতি বুধবার ও রবিবার বিমানের ফ্লাইট টরন্টোর উদ্দেশ্যে যাত্রা করবে এবং একই দিন টরন্টো থেকেও ফিরতি ফ্লাইট ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবে। ঢাকা-টরন্টো রুটে বিমানের সর্বাধুনিক প্রযুক্তির ব্র্যান্ড নিউ বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনার উড়োজাহাজ ব্যবহৃত হবে।

সম্মানিত যাত্রীগণ ২০ জুলাই ২০২২ খ্রি. তারিখের মধ্যে এ রুটের টিকেট ক্রয় করলে বাংলাদেশ থেকে যাত্রা শুরুর ক্ষেত্রে (একমূখি ও রিটার্ন উভয়ক্ষেত্রে) টিকেটের মূল ভাড়ার উপর ১৫% মূল্যছাড় পাবেন। তবে উক্ত সময়ের (২০ জুলাই) মধ্যে টিকেট ক্রয় করলে কানাডা থেকে যাত্রা শুরুর ক্ষেত্রে (একমূখি ও রিটার্ন উভয়ক্ষেত্রে) যাত্রীগণ মূল ভাড়ার উপর ২৫% মূল্যছাড় পাবেন সেক্ষেত্রে যাত্রীকে ২৭ জুলাই থেকে ২০ আগস্ট ২০২২ খ্রি. তারিখের মধ্যে ভ্রমণ শুরু করতে হবে। ২০ আগস্ট এর পর ভ্রমণ শুরু করলে ১৫% ডিসকাউন্ট প্রযোজ্য হবে।

বাংলাদেশ থেকে যাত্রা শুরু করলে বিশেষ ভাড়া ও ফ্লাইটসূচি:
ইকোনমি ক্লাশ:
একমূখি যাত্রার ক্ষেত্রে ১৫% ডিসকাউন্ট দিয়ে প্রতিটি টিকেটের সর্বনিম্ন মূল্য ট্যাক্সসহ ৯০,৫১০ টাকা থেকে শুরু এবং ১৫% ডিসকাউন্ট দিয়ে রিটার্ন টিকেটের সর্বনিম্ন মূল্য ট্যাক্সসহ ১,৫৩,৩৭০ টাকা।

প্রিমিয়াম ইকোনমি ক্লাশ
১৫% ডিসকাউন্ট দিয়ে একমূখি সর্বনিম্ন ভাড়া ট্যাক্সসহ ১,২৭,৩০০ টাকা থেকে শুরু এবং রিটার্ন টিকেটের সর্বনিম্ন মূল্য ১৫% ডিসকাউন্ট দিয়ে ট্যাক্সসহ ২,৩৪,৩৫৫ টাকা।

বিজনেস ক্লাশ
১৫%ডিসকাউন্ট দিয়ে একমূখি সর্বনিম্ন ভাড়া ট্যাক্সসহ ১,৬৪,১০০ টাকা থেকে শুরু এবং রিটার্ন টিকেটের ক্ষেত্রে ১৫% ডিসকাউন্ট দিয়ে সর্বনিম্ন মূল্য ট্যাক্সসহ ৩,০৪,৩০২ টাকা।
বি.দ্র. রেট অব এক্সচেঞ্জ অনুযায়ী মূল্য কিছুটা তারতম্য হতে পারে। বিমানের ওয়েবসাইট থেকে প্রোমোকোড BGWEB2022 ব্যবহার করে টিকেট ক্রয় করলে অতিরিক্ত ১০% ছাড় পাওয়া যাবে।

ফ্লাইটসূচি:
আগামী ২৭ জুলাই থেকে সপ্তাহে প্রতি বুধবার বিজি৩০৫ বাংলাদেশ সময় ভোর ০৩:৩০টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে টরন্টোর উদ্দেশ্যে যাত্রা করবে। যাত্রাপথে ফ্লাইটটি রিফুয়েলিং এর জন্য স্থানীয় সময় সকাল ০৯:০০টায় তুরস্কের ইস্তান্বুলে অবতরণ করবে। এক ঘণ্টা বিরতি শেষে ইস্তান্বুল থেকে রওনা দিয়ে স্থানীয় সময় দুপুর ০১:৫৫টায় ফ্লাইটটি টরন্টো পৌঁছাবে।
সপ্তাহে প্রতি রবিবার বিজি৩০৫ ঢাকা থেকে ভোর ০৩:০০ টায় যাত্রা করে রিফুয়েলিং এর জন্য স্থানীয় সময় সকাল ০৮:৩০টায় তুরস্কের ইস্তান্বুলে অবতরণ করবে। এক ঘণ্টা বিরতি শেষে ইস্তান্বুল থেকে রওনা দিয়ে স্থানীয় সময় দুপুর ০১:২৫টায় ফ্লাইটটি টরন্টো পৌঁছাবে।

টরন্টো থেকে যাত্রা শুরু করলে বিশেষ ভাড়া ও ফ্লাইটসূচি:
ইকোনমি ক্লাশ:
টরন্টো থেকে আসার ক্ষেত্রে ২৫% ডিসকাউন্ট দিয়ে ইকোনমি ক্লাশের প্রতিটি টিকেটের একমূখি সর্বনিম্ন ভাড়া ট্যাক্সসহ ৬৯০ কানাডিয়ান ডলার থেকে শুরু এবং রিটার্ন টিকেটের সর্বনিম্ন মূল্য ২৫% ডিসকাউন্ট দিয়ে ট্যাক্সসহ ১২৩৩ কানাডিয়ান ডলার।

প্রিমিয়াম ইকোনমি ক্লাশ
একমূখি সর্বনিম্ন ভাড়া ২৫% ডিসকাউন্ট দিয়ে ট্যাক্সসহ ১২৩০ কানাডিয়ান ডলার এবং রিটার্ন টিকেটের সর্বনিম্ন মূল্য ২৫% ডিসকাউন্ট দিয়ে ট্যাক্সসহ ২১৭৮ কানাডিয়ান ডলার।

বিজনেস ক্লাশ
একমূখি সর্বনিম্ন ভাড়া ২৫% ডিসকাউন্ট দিয়ে ট্যাক্সসহ ১৮৬০ কানাডিয়ান ডলার এবং রিটার্ন টিকেটের সর্বনিম্ন মূল্য ২৫% ডিসকাউন্ট দিয়ে ট্যাক্সসহ ৩০৭৮ কানাডিয়ান ডলার।
বি.দ্র. রেট অব এক্সচেঞ্জ অনুযায়ী মূল্য কিছুটা তারতম্য হতে পারে। বিমানের ওয়েবসাইট থেকে প্রোমোকোড BGWEB2022 ব্যবহার করে টিকেট ক্রয় করলে অতিরিক্ত ১০% ছাড় পাওয়া যাবে।

ফ্লাইটসূচি:
প্রতি বুধবার স্থানীয় সময় সন্ধ্যা ০৭:৩০টায় টরন্টো থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবে। যাত্রাবিরতি ছাড়াই ফ্লাইটটি একটানা ১৬ ঘন্টা উড়ে বৃহস্পতিবার স্থানীয় সময় রাত ০৯:৩০টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে।
সপ্তাহে প্রতি রবিবার টরন্টো থেকে স্থানীয় সময় রাত ০৯:০০ টায় উড্ডয়ন করে সরাসরি ঢাকায় পৌঁছাবে সোমবার স্থানীয় সময় রাত ১১:০০টায়।

আরও