সৌরভপত্নী ডোনা চিকুনগুনিয়ায় আক্রান্ত, হাসপাতালে ভর্তি

চিকুনগুনিয়ায় আক্রান্ত হলেন বিসিসিআই সভাপতি ও সাবেক ক্রিকেটার সৌরভ গাঙ্গুলির স্ত্রী ডোনা গাঙ্গুলি। তাঁকে কলকাতার আলিপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

জানা গেছে, কিছু দিন আগে থেকে জ্বরে ভুগছিলেন নৃত্যশিল্পী ডোনা। তাঁর শরীরে র‌্যাশও দেখা যায়। এর পরই চিকিৎসকের পরামর্শ নেন। পরে পরীক্ষা করলে চিকুনগুনিয়া ধরা পড়ে। নবমীর রাতে তাঁকে আলিপুরের বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। বর্তমানে তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল। চিকিৎসক সপ্তর্ষি বসুর তত্ত্বাবধানে রয়েছেন সৌরভ-ঘরনি।

নবমীর রাতে ডোনাকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন সৌরভ। অন্যদিকে, উৎসবের আবহে কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন প্রান্তে ডেঙ্গির প্রকোপ বাড়ছে। পুজোর মধ্যে দফায় দফায় বিক্ষিপ্তভাবে বৃষ্টি হয়েছে। এর ফলে ডেঙ্গির বাড়বাড়ন্ত হতে পারে বলে আশঙ্কা করছেন চিকিৎসকদের একাংশ। এর মধ্যে উঠে এল ডোনার চিকুনগুনিয়ায় আক্রান্ত হওয়ার খবর।

এই বিক্ষিপ্ত বৃষ্টি ডেঙ্গু-পরিস্থিতি আরও জটিল করে তুলবে বলেই মত সংক্রামক রোগের চিকিৎসকদের। ওই রোগের চিকিৎসক অমিতাভ নন্দী বলেছেন, ‘‘হিসাব অনুযায়ী, বিক্ষিপ্ত বৃষ্টির ফলে মশাবাহিত রোগের সমস্যা বাড়বে তো বটেই। তার চেয়েও বড় কথা, এমন ভাবে বৃষ্টি হতে থাকলে ডিসেম্বরের শুরু পর্যন্ত ডেঙ্গির প্রকোপ চলতে পারে।’’ ডেঙ্গি আতঙ্কের মধ্যেই চিকুনগুনিয়ায় আক্রান্তের খবর নতুন করে উদ্বেগ বাড়াল বলেই মনে করছে চিকিৎসক মহল।

 

আরও