বেকারত্ব দূরীকরণে ডিজিটাল মার্কেটিং অগ্রনী ভূমিকা রাখছে : পরিকল্পনামন্ত্রী

বেকারত্ব দূরীকরণে ডিজিটাল মার্কেটিং গুরুত্বপূর্ণ অবদান রাখছে উল্লেখ করে পরিকল্পনামন্ত্রী এম.এ মান্নান এমপি বলেছেন, ডিজিটাল যুগের সাথে পাল্লা দিয়ে সব কিছুতেই পরিবর্তন এসেছে। প্রতিনিয়ত আসছে নতুনত্ব। ডিজিটাল মার্কেটিংয়ের মাধ্যমে দিনদিন মানুষের নতুন নতুন কর্মসংস্থান সৃষ্টি হচ্ছে। ফলে দেশে বেকারত্বের হার কমে আসছে।

বৃহস্পতিবার (০৬ অক্টোবর) দুপুরে শান্তিগঞ্জ উপজেলা পরিষদের হলরুমে বেকার যুবক ও যুব মহিলাদের ডিজিটাল মার্কেটিং বিষয়ে প্রশিক্ষণের শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বাংলাদেশে নারী উদ্যোক্তা তৈরিতেও এই প্রযুক্তি অভাবনীয় ভূমিকা রাখছে। এখন ডিজিটাল মার্কেটিংয়ের মাধ্যমে ঘরে বসে মানুষ টাকা রোজগার করছে।

তিনি আরও বলেন, মানুষের জীবনমান উন্নয়নে প্রশিক্ষণের কোনো বিকল্প নেই। যেকোন কাজ শিখা অনেক সম্মানের বিষয়। এখন দেশে অনেকে প্রযুক্তি ব্যবহার করে ঘরে বসে মাসে লাখ লাখ টাকা আয় করছে। তবে প্রযুক্তিতে ভালো জিনিসের পাশাপাশি খারাপ জিনিসও আছে। সেটা নিজেকেই বেছে নিতে হবে।ভালোকে গ্রহণ করে জীবনকে আলোকিত করতে হবে।

শান্তিগঞ্জ উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে ও উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প (ইউজিডিপি) স্থানীয় সরকার বিভাগ এবং জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা)’র সহযোগিতায় উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার উজ জামান।

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, শান্তিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফারুক আহমদ, মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার, থানার ওসি খালেদ চৌধুরী, জয়কলস ইউপি চেয়ারম্যান আব্দুল বাছিত সুজন, পাথারিয়া ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম, শিমুলবাঁক ইউপি চেয়ারম্যান শাহিনুর রহমান শাহিন, পূর্ব বীরগাঁও ইউপি চেয়ারম্যান রাইজুল ইসলাম, পশ্চিম বীরগাঁও ইউপি চেয়ারম্যান লুৎফর রহমান জায়গীরদার খোকন, দরগাপাশা ইউপি চেয়ারম্যান ছুফি মিয়া, ডিজিটাল মার্কেটিং প্রশিক্ষণার্থী এবং সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

 

আরও