পালাতে গিয়ে মাইক্রোর ধাক্কায় ছাত্রদল নেতার মৃত্যু

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ছাত্রদলের মশাল মিছিল শেষে মিছিলকারীদের ওপর ছাত্রলীগ ও যুবলীগ নেতাকর্মীদের মারধর থেকে বাঁচতে দৌড়ে পালাতে গিয়ে মাইক্রোবাসের ধাক্কায় অমিত হাসান অনিক (১৮) নামের কাঞ্চন পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড ছাত্রদলের সহসভাপতির মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) দিবাগত রাত দেড়টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।

তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মেডিকেল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া।

নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম সম্পাদক ইসমাইল হোসেন মামুন জানান, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবায়েদা রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে মশাল মিছিল বের করেন রূপগঞ্জ থানা ছাত্রদলের নেতাকর্মীরা। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মিছিল শেষে অনিকসহ ৬ থেকে ৭ জন ভুলতা গাউছিয়া মুন্সি তেলের পাম্পের সামনে দাঁড়িয়ে ছিলেন। তখন ছাত্রলীগ, যুবলীগ নেতাকর্মীরা তাদের ওপর আক্রমণ করে। তাদের মারধর করে। মারধর থেকে বাঁচতে দৌড়ে পালানোর চেষ্টা করে অনিক। তখন একটি মাইক্রোবাস তাকে ধাক্কা দেয়।

জেলা যুবদলের সদস্য সচিব মশিউর রহমান জানান, রাতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবায়েদা রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির ঘটনার প্রতিবাদে ঢাকা-সিলেট মহাসড়কে মশাল মিছিল করে রূপগঞ্জ উপজেলা ছাত্রদলের নেতাকর্মীরা। মিছিলের প্রায় শেষ পর্যায়ে হঠাৎ লাঠিসোটা, রামদা ও রড নিয়ে স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগ নেতাকর্মীরা হামলা চালায়। এ সময় অনিকসহ সাতজন নেতাকর্মী আহত হন। পরে গুরুতর আহত অবস্থায় ছাত্রদল নেতা অনিককে ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান অনিক।

এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, মশাল মিছিলে হামলার ঘটনা শুনেছি। তবে কেউ নিহত হয়েছেন এমন কিছু এখনও জানতে পারিনি। নিহতের পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

 

আরও