ইউক্রেন-রাশিয়া যুদ্ধের কারণে কেউ স্বস্তিতে নেই : ড. মোমেন

সিলেট-১ আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, ইউক্রেন-রাশিয়া যুদ্ধের কারণে এখন কেউ স্বস্থিতে নেই। পুরো বিশ্বই সঙ্কটে আছে। এই মন্দা থেকে রক্ষা পেতেও উদ্যোগ নেওয়া হয়েছে। মন্দায় একটু হয়তো কষ্ট পাবো, তবে আমাদের খুব একটা সমস্যা হবে না। খাদ্যের কোনো ঘাটতি হবে না।

তিনি বলেন, ‘আমাদের অর্জন অভাবনীয়। সবক্ষেত্রে আমরা শেখ হাসিনার নেতৃত্বে সাফল্য লাভ করেছি। আগামী নির্বাচনে অবশ্যই আমাদের জয়লাভ করতে হবে। প্রার্থী বুঝেশুনে দিতে হবে। আর আমাদের মধ্যকার বিরোধের নিস্পত্তি করতে হবে।’

রোববার (৬ নভেম্বর) সিলেট নগরের রিকাবীবাজারস্থ কবি নজরুল অডিটরিয়ামে দিনব্যাপি অনুষ্ঠিত প্রতিনিধি সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নেতাকর্মীদের উদ্দেশ্যে ড. মোমেন বলেন, ‘আমাদের মধ্যে কিছু বিভেদ আছে। তবে আমরা যদি এক হয়ে মাঠে নামি কেউ আমাদের ঠেকাতে পারবে না। কারণ আওয়ামী লীগ অনেক শক্তিশালী। আর আমাদের বিরোধীরা খুব দুর্বল। তারা হাওয়ার উপরে আছে। তারা কেবল মিথ্যে প্রচারণা চালাচ্ছে।’

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাকির হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেল, কার্যনির্বাহী কমিটির সদস্য ডা. মুশফিক আহম চৌধুরী, আজিজুস সামাদ ডন, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান, সিলেট-৩ আসনের সাংসদ হাবিবুর রহমান হাবিব, সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট নাসির উদ্দিন খান প্রমুখ।

আরও