একসঙ্গে এসএসসি পাশ করলেন বাবা-মেয়ে

খাগড়াছড়ির পানছড়িতে বাবা-মেয়ের একসঙ্গে এসএসসি পাশ করেছে। একসঙ্গে শাহজাহান ও তার মেয়ে সুমাইয়া বিনতে শ্রাবন্তী পরীক্ষা দেন। তাদের বাড়ি উপজেলার উল্টাছড়ি ইউনিয়নের জিয়ানগর গ্রামে।

সোমবার এসএসসির ফল প্রকাশের পর মঙ্গলবার (২৯ নভেম্বর) বিষয়টি এলাকার মানুষ জানতে পারেন।

উন্মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে এসএসসি পাস করা শাহজাহান পেশায় একজন মোটরসাইকেল ভাড়ায় চালক। তিনি বলেন, আমার এক মেয়ে ও তিন ছেলে রয়েছে। বড় মেয়ে সুমাইয়া বিনতে শাহজাহান (শ্রাবন্তী) এবার এসএসসি পরীক্ষায় উল্টাছড়ি উচ্চবিদ্যালয় থেকে জিপিএ ৪.৬১ পেয়ে পাশ করেছে। আমি উন্মুক্ত বিশ্ববিদ্যালয় আওতাধীন পানছড়ি বাজার উচ্চবিদ্যালয় থেকে জিপিএ ৩.০৯ পেয়ে পেয়েছি।

সোমবার এসএসসির ফল প্রকাশ হলেও পরদিন বাবা-মেয়ের একসঙ্গে পাসের বিষয়টি এলাকায় জানাজানি হয়। বাবা-মেয়ের পাসের খবর এলাকায় ছড়িয়ে পড়লে অনেকে মিষ্টি নিয়ে তাদের অভিনন্দন জানাতে যান।

সদ্য এসএসসি পাশ করা সুমাইয়া বলে, আমার বাবা অনেক পরিশ্রম করেন আমাদের জন্য। আমাকে যেমন লেখাপড়ার জন্য অনুপ্রাণিত করেছে, তেমনি তিনি নিজেও সার্টিফিকেট পেতে পরীক্ষা দিয়ে পাশ করেছেন। বর্তমান সময়ে অভিজ্ঞতার পাশাপাশি সার্টিফিকেটও থাকতে হয়। আমি ও আমাদের পরিবারের সবাই বাবার এই সফলতায় আনন্দিত।

স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য আবুল হাসেম বলেন, বাবা-মেয়ের এসএসসি পাশের খবরে তাকে অভিনন্দন জানাতে গেছি। প্রকৃতপক্ষে শিক্ষার কোনো বয়স নাই। শাহজাহান একজন পরিশ্রমী মানুষ। আমি তাদের সফলতা কামনা করছি।

আরও